স্বাধীনতা দিবসের আগে সারা রাজ্যে বাড়ানো হল নিরাপত্তা

Updated By: Aug 14, 2015, 10:19 AM IST
স্বাধীনতা দিবসের আগে সারা রাজ্যে বাড়ানো হল নিরাপত্তা

কাল স্বাধীনতা দিবস। সারা দেশের সঙ্গে এরাজ্যেও বাড়ানো হয়েছে নিরাপত্তা। বিশেষ গুরুত্ব জঙ্গল মহলের নিরাপত্তায়। নাকাবন্দি চলছে অসম সংলগ্ন কোচবিহার, আলিপুরদুয়ারে।

কোচবিহার
উত্তরবঙ্গ -অসমে নাশকতা চালাতে পারে ULFA জঙ্গিরা। KLO-ULFA-NDFB-NSCN এর মতো জঙ্গি সংগঠনগুলি নাশকতা ঘটাতে পারে বলে খবর রয়েছে গোয়েন্দাদের কাছে। তাই সতর্ক কোচবিহার জেলা প্রশাসন। প্রতিবেশী রাজ্য অসমে কড়া তল্লাশি।
----
আলিপুরদুয়ার
অসম সীমান্তে চলছে জোর তল্লাশি।  রাজ্যপুলিসের পাশাপশি রয়েছে কেন্দ্রীয় বাহিনীও। ভূটান সীমান্তেও  কড়া নজরদারি। পুলিস কুকুর নিয়ে পরীক্ষা করা হচ্ছে আলিপুরদুয়ায় স্টেশনে আসা ট্রেনগুলিকে। জোরদার নিরাপত্তা আলিপুর দুয়ার শহরে।
 
উত্তর দিনাজপুর
বিহার-বাংলাদেশের সীমান্তে থাকা উত্তর দিনাজপুরের নাম বারবার উঠে এসেছে জঙ্গি কার্যকলাপে। এবারও  গোয়েন্দাদের সতর্ক বার্তা এসে পৌছেছে।  তার পর থেকে নিরাপত্তা বাড়ানো হয়েছে জেলার সর্বত্র। একত্রিশ ও চৌত্রিশ নম্বর জাতীয় সড়কে বিশেষ নজরদারির ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তা বাড়ানো হয়েছে  স্টেশন ও গুরুত্বপূর্ণ অঞ্চলগুলিতে।

----
বাঁকুড়া
মাওবাদী  প্রভাবিত রানিবাঁধ, রায়পুর, সিমলাপাল, সারেন্ডায় বাড়ানো হয়েছে নিরাপত্তা। জারি হয়েছে সতর্কতা।  চলছে জোর তল্লাশি। নিরাপত্তা বাড়ানো হয়েছে জেলার অন্যান্য এলাকাতে।

পুরুলিয়া
হামলার আশঙ্কা রয়েছে ঝাড়খণ্ড সংলগ্ন পুরুলিয়াতে। মাওবাদীদের সক্রিয়তা বাড়ায় চিন্তায় প্রশাসন। রেড অ্যালার্ট জারি হয়েছে সাতটি মাওবাদী অধ্যুষিত থানায়। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত বাহিনী।  যোগাযোগ রাখা হচ্ছে ঝাড়খণ্ড পুলিসের সঙ্গে।  বুধ ও বৃহস্পতিবার জেলার বিভিন্ন অঞ্চল পরিদর্শন করেন আইজি পশ্চিমাঞ্চ সিদ্ধিনাথ গুপ্তা।

 

.