জলে নেমে বেনজির বিক্ষোভ পার্শ্বশিক্ষকদের, আদিগঙ্গা চত্বরে আঁটোসাঁটো করা হল নিরাপত্তা

গতকাল কালীঘাটের আদিগঙ্গায় নেমে একপ্রকার সাঁতরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়ির দিকে রওনা দেন শিক্ষামিত্রদের একাংশ। 

Updated By: Feb 17, 2021, 01:45 PM IST
জলে নেমে বেনজির বিক্ষোভ পার্শ্বশিক্ষকদের, আদিগঙ্গা চত্বরে আঁটোসাঁটো করা হল নিরাপত্তা
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : আদিগঙ্গায় নেমে পার্শ্বশিক্ষকদের (Para Teachers) বিক্ষোভের জের। মঙ্গলবারের এই বিক্ষোভের জেরে নিরাপত্তা বাড়ানো হল মুখ্যমন্ত্রীর বাড়ি সংলগ্ন এলাকায়। আদিগঙ্গার (Adi Ganga) ধারে ৭ জায়গায় পুলিস পিকেট করা হয়েছে। সেইসঙ্গে আদিগঙ্গায় নজরদারি চালাতে নামানো হয়েছে নৌকাও। DMG কর্মীরা একটি নৌকায় করে ২৪ ঘণ্টা আদিগঙ্গার বুকে নজরদারি চালাবে। এর পাশাপাশি জেলের দিক থেকে ওয়াচ টাওয়ারের মাধ্যমেও নজরদারি চলছে।

প্রসঙ্গত, মঙ্গলবার আদিগঙ্গায় (Adi Ganga) নেমে বেনজির বিক্ষোভ দেখাতে দেখা যায় পার্শ্বশিক্ষকদের। বকেয়া বেতন-সহ একাধিক দাবিতে একেবারে জলে নেমে মুখ্যমন্ত্রীকে ডেপুটেশন দিতে যাওয়ার চেষ্টা করেন পার্শ্বশিক্ষকরা (Para Teachers)। শিক্ষামিত্র সমিতির অভিনব পদ্ধতিতে এই প্রতিবাদে হকচিকয়ে যায় প্রশাসন। এই ঘটনায় উত্তেজনা ছড়ায় এলাকায়। কালীঘাটের আদিগঙ্গায় নেমে একপ্রকার সাঁতরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বাড়ির দিকে রওনা দেন শিক্ষামিত্রদের একাংশ। 

শেষমেশ বিক্ষোভকারীদের তুলে আনতে পুলিসকেও জলে নামতে হয়। দড়ি দিয়ে বেঁধে জল থেকে টেনে তোলে পুলিস। ঘটনাস্থলে যান পুলিস কমিশনার সৌমেন মিত্র-সহ একাধিক পদস্থ কর্তাও। শিক্ষামিত্র সমিতি অভিযোগ করেন, ২০১৪ সালের এপ্রিল মাস থেকে বন্ধ তাঁদের বেতন। বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় দরবার করেও কোনও কাজের কাজ হয়নি। তাই মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করতেই এই পথ বেছে নিতে বাধ্য হন তাঁরা।

গতকালকের ওই ঘটনার পরই নড়েচড়ে বসে প্রশাসন। মুখ্য়মন্ত্রী বাড়ি সংলগ্ন এলাকায় নিরাপত্তা আরও জোরদার করতে একাধিক পদক্ষেপ নেয়। এদিকে আজ আদিগঙ্গায় (Adi Ganga) নেমে পার্শ্বশিক্ষকদের (Para Teachers) বিক্ষোভ প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh) তোপ দাগেন, "মুখ্যমন্ত্রী মাস্টারমশাইদের নালায় ফেলে দিয়েছে। ওই দুর্গন্ধযুক্ত নালায় কত সমস্যায় পড়লে মানুষ নামে!"

আরও পড়ুন, একই মাঠে মোদী-মমতার সভা, ভোটমুখী বাংলায় সরগরম 'মাঠ রাজনীতি'

Zee 24 Ghanta-র খবরের জের, রোগী ভর্তি করাতে SSKMএ প্রতিনিধি পাঠালেন Madan Mitra

.