Local Trains Cancelled: রেল ব্রিজে মেরামতির কাজ, শিয়ালদহ-দমদম শাখায় বন্ধ ট্রেন চলাচল

বাতিল করা হয়েছে সকালের হাবড়া, ডানকুনি, রানাঘাট, কল্যাণী সীমান্ত, দত্তপুকুর, হাসনাবাদ, ব্যারাকপুর, নৈহাটি, শান্তিপুর, বারাসত, গেদে, বজবজ লোকাল।

Updated By: Jul 3, 2022, 09:02 AM IST
Local Trains Cancelled: রেল ব্রিজে মেরামতির কাজ, শিয়ালদহ-দমদম শাখায় বন্ধ ট্রেন চলাচল
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার রাত ১১:৩০ থেকে রবিবার সকাল ৯.৩০ পর্যন্ত শিয়ালদহ থেকে দমদম শাখায় ট্রেন চলাচল বন্ধ থাকবে। রেল ব্রিজের কিছু কাজের জন্যেই বন্ধ করা হচ্ছে ওই লাইনের চলাচল। পাতিপুকুরে ২২ নম্বর রেলব্রিজে চলছে মেরামতির কাজ। রেল ব্রিজের গার্ডার মেরামতির জন্য ১০ ঘণ্টা বন্ধ থাকবে শিয়ালদহ থেকে দমদম শাখায় ট্রেন চলাচল।

এর জেরে ৩৮টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে। সময়সূচি বদল করা হয়েছে একাধিক দূরপাল্লার ট্রেনের। রেল সূত্রে জানান হয়েছে, শনিবার রাত সাড়ে ১১টা থেকে রবিবার সকাল ৯.৩০ পর্যন্ত ওই লাইনে ট্রেন চলাচল সম্পূর্ণ বন্ধ থাকবে। পূর্ব রেল সূত্রে খবর, যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখেই সর্বাপেক্ষা কম ব্যস্ত সময়ে রেল ব্রিজ মেরামতির কাজ সেরে ফেলা হবে। তাই শনিবার রাত সাড়ে এগারোটা থেকে রবিবার সকাল সাড়ে ন’টা, এই ১০ ঘণ্টা সময়টিকে বেছে নেওয়া হয়েছে।

শনিবার রাতে সাড়ে ১১টা থেকে রবিবার সকাল সাড়ে ৯টা পর্যন্ত শিয়ালদহ ও দমদমের মাঝে পাওয়ার ব্লক থাকবে। এই সময়ের মধ্যে সব লোকাল ট্রেন চলাচল বন্ধ রখা হবে। রেলব্রিজের কাজের জন্য নির্ধারিত সময়ের চেয়ে দেরিতে চলবে আলিপুরদুয়ার-কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস, মালদহ টাউন-শিয়ালদহ গৌড় এক্সপ্রেস, শিয়ালদহগামী দার্জিলিং মেল, আলিপুরদুয়ার-শিয়ালদহ পদাতিক এক্সপ্রেস, বালিয়া-শিয়ালদহ এক্সপ্রেস-সহ মোট ৬টি দূরপাল্লার ট্রেন।

বাতিল করা হয়েছে সকালের হাবড়া, ডানকুনি, রানাঘাট, কল্যাণী সীমান্ত, দত্তপুকুর, হাসনাবাদ, ব্যারাকপুর, নৈহাটি, শান্তিপুর, বারাসত, গেদে, বজবজ লোকাল। কিছুদিন আগে সাঁতরাগাছিতে বেশ কিছু কাজের জন্যে দীর্ঘ কয়েকদিন বন্ধ ছিল ট্রেন চলাচল। যার জেরে একাধিক লোকাল এবং দূরপাল্লার ট্রেন বাতিল হয়। এর ফলে ব্যাপক প্রভাব পড়েছিল যাত্রী পরিষেবায়।

আরও পড়ুন, Rajabazar: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু রাজাবাজারে! দুঃখজনক, বললেন মেয়র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.