RG Kar Incident: আদালত চত্বরে তুমুল বিক্ষোভ, ৮ দিনের সিবিআই হেফাজত সন্দীপের

RG Kar Incident: সিবিআইয়ের তরফে বলা হয় তারা সন্দীপ ঘোষকে ১০ দিনের জন্য হেফাজতে চান। কারণ তাঁকে জেরা অনেক গোপন তথ্য উঠে আসবে

Updated By: Sep 3, 2024, 04:59 PM IST
RG Kar Incident: আদালত চত্বরে তুমুল বিক্ষোভ, ৮ দিনের সিবিআই হেফাজত সন্দীপের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে ৮ দিন সিবিআই হেফাজতের নির্দেশ দিল আদালত। আর্থিক দুর্নীতি মামলায় গতকালই তাঁকে গ্রেফতার করে সিবিআই। আজ সন্দীপকে আদালতে পেশ করে ১৪ দিনের হেফাজতে নেওয়ার আবেদন জানায় সিবিআই। আদালত শেষপর্যন্ত ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দিয়েছে।

আরও পড়ুন-ঘরে পড়ে পা বাঁধা ভাইঝির লাশ, তিস্তায় ঝাঁপ পিসির

সন্দীপ ঘোষ ও বাকী তিনজনের তরফে জামিনের আবেদন করা হয়। কিন্তু সওয়াল জবাব শেষে সন্দীপ ঘোষের জামিনের আবেদন নাকচ করে দেন বিচারক। আজ যখন অভিযুক্তদের আদালতে পেশ করা হয় তখন দেখা যায় মহিলা আইনজীবীরা তেড়ে যান অভিযুক্তদের দিকে। তাদের লক্ষ্য করে ক্রমাগত স্লোগান দেওয়া হয়।

সিবিআইয়ের তরফে বলা হয় তারা সন্দীপ ঘোষকে ১০ দিনের জন্য হেফাজতে চান। কারণ তাঁকে জেরা অনেক গোপন তথ্য উঠে আসবে। অভিযুক্তদের সঙ্গে আরও অনেকে জড়িয়ে রয়েছে। সেক্ষেত্রে ওই ৪ জনকে যদি জেরা করা যায় তাহলে আরও তথ্য পাওয়া যাবে। আরও অনেককে গ্রেফতার করা যাবে। কারণ অপরাধের পরিধি অনেকটাই বড়। সন্দীপ ঘোষের আইনজীবী বলেন সবসময় তারা সিবিআইকে সহযোগিতা করে গিয়েছেন। প্রত্যেক দিনই সন্দীপ ঘোষ সিবিআই দফতরে যেতেন। তাদের সহযোগিতা করে গিয়েছেন। ভবিষ্যতেও করবেন। ওই সওয়াল জবাব শোনার পর সন্দীপ ঘোষ ও বাকী ৩ জনকে  ৮ দিনের সিবিআই হেফাজতের নির্দেশ দেয় আদালত।

সন্দীপ ঘোষের বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। তার মধ্যে একটি হল বায়োমেডিক্যাল ওয়েস্ট পাচার। পাশাপাশি আরজি করের মর্গে পড়ে থাকা সনাক্ত হয়নি এমন বডি পাচারের অভিযোগও রয়েছে সন্দীপ ঘোষের বিরুদ্ধে।

নিজাম প্যালেস থেকে বের করে সন্দীপ ঘোষকে নিয়ে যাওয়া হয় আলিপুর আদালতে। নিজাম প্যালেস থেকে বের হতেই তাঁকে লক্ষ্য করে চোর চোর স্লোগান দেয় জনতা। আলিপুর আদালতে গিয়েও তাকে বিক্ষোভের মুখে পড়তে হয়। কোনও ক্রমে তাকে আদালতে ঢুকিয়ে দেয় পুলিস।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.