‘মুখ্যমন্ত্রীকে কেন হস্তক্ষেপ করতে হল?’ কলেজ ভর্তিতে অনিয়মে বিস্ফোরক সাধন

কলেজ ভর্তিতে তোলাবাজির ঘটনায় একের পর এক ছাত্রনেতার নাম প্রকাশ্যে আসতেই ক্ষুব্ধ হয়ে ওঠেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Jul 2, 2018, 05:03 PM IST
‘মুখ্যমন্ত্রীকে কেন হস্তক্ষেপ করতে হল?’ কলেজ ভর্তিতে অনিয়মে বিস্ফোরক সাধন

নিজস্ব প্রতিবেদন:   কলেজে ছাত্র ভর্তি নিয়ে তোলাবাজির ঘটনায় এবার বিস্ফোরক সাধন পাণ্ডে। তিনি বললেন, ‘মুখ্যমন্ত্রীকে কেন হস্তক্ষেপ করতে হল? স্থানীয় থানা কী করছিল?’

আরও পড়ুন: ছাত্রীর অভিভাবকের সঙ্গে জয়পুরিয়া কলেজের 'দাদার' ফোনালাপ ফাঁস! শুনুন 

প্রসঙ্গত, কলেজ ভর্তিতে তোলাবাজির ঘটনায় একের পর এক ছাত্রনেতার নাম প্রকাশ্যে আসতেই ক্ষুব্ধ হয়ে ওঠেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তোলাবাজির অভিযোগে সোমবার সকালে জয়পুরিয়া কলেজের প্রাক্তন ছাত্রনেতা তিতান সাহাকে গ্রেফতার করে লালাবাজারের গুণ্ডাদমন শাখার কর্তারা। এরপরই শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে তলব করেন মুখ্যমন্ত্রী। নিজের বাসভবনে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকের পরই সোজা নিজের কলেজ আশুতোষে পৌঁছে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কথা বলেন ছাত্র ও অভিভাবকদের সঙ্গে। ছাত্র ভর্তিতে কোনও অনিয়ম হলেই তত্ক্ষণাত্ অভিযোগ করতে পরামর্শ দেন তিনি। অভিযোগের ভিত্তিতে কড়া পদক্ষেপের আশ্বাসও দেন মুখ্যমন্ত্রী।

 

আশুতোষ কলেজ থেকে বেরিয়ে তিনি বলেন, “কেউ টাকা পয়সা নিয়ে ভর্তি করলে বা ভর্তির প্রতিশ্রুতি দিলে আমি তাঁদের সেটা করতে না করব। তার পরেও যদি তাঁরা করেন তা হলে সরকার ব্যবস্থা নেবে।”

এই ঘটনার প্রেক্ষিতে কড়া প্রতিক্রিয়া দেন ক্রেতা সুরক্ষা মন্ত্রী সাধন পাণ্ডে। তিনি বলেন, ‘‘কলেজ ভর্তিতে তোলাবাজির ঘটনায় মুখ্যমন্ত্রীকে কেন হস্তক্ষেপ করতে হল? স্থানীয় থানা কী করছিল?’’ তিনি আরও বলেন, ‘‘বেছে বেছে যেন গ্রেফতারি না করা হয়। রামকে তুললাম, শ্যামকে তুললাম না, এ যেন না হয়। গ্রেফতার করতে হলে অভিযুক্ত সকলকেই গ্রেফতার করতে হবে।’’ কলেজ ভর্তিতে অনিয়মের অভিযোগের ক্ষেত্রে লোকাল থানার ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন মন্ত্রী সাধন পাণ্ডে।

 

.