'পদ্ম ছাড়া তো পুজো হয় না', দেবীপক্ষে বিজেপিতে যোগদান নিয়ে রসিকতা সব্যসাচীর

"সেবার বিদ্যুৎভবনের পিছনের গেটে আন্দোলন করেছিলাম। এবার সামনের গেটে। তাই তৃণমূল নেতৃত্বের রোষের মুখে পড়ি।"

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Oct 20, 2019, 04:48 PM IST
'পদ্ম ছাড়া তো পুজো হয় না', দেবীপক্ষে বিজেপিতে যোগদান নিয়ে রসিকতা সব্যসাচীর

নিজস্ব প্রতিবেদন : তৃণমূলের অবস্থা যেন বউবাজারের বাড়িগুলির মতো না হয়। দল ছেড়ে যাওয়ার সকালে তৃণমূলের উদ্দেশে সতর্কবার্তা শোনালেন সব্যসাচী দত্ত। এদিন সকালে বিধাননগরের প্রাক্তন মেয়রের বাড়িতে পৌঁছে গিয়েছিল জি ২৪ ঘণ্টার প্রতিনিধি। দেখা গেল, দলবদলের সকালে বেশ ফুরফুরে মেজাজেই রয়েছেন সব্যসাচী দত্ত। বাড়ির ছাদে ওয়ার্ম আপ করছেন। নানারকম শারীরিক কসরতের মাধ্যমে নিজেকে সব পরিস্থিতিতে 'ফিট' রাখার কৌশল ঝালিয়ে নিচ্ছেন বিধাননগরের প্রাক্তন মেয়র।  

তৃণমূল ছেড়ে বিজেপিতে যাচ্ছেন সব্যসাচী। পুরনো দলের প্রতি অভিযোগ নয়, অনুযোগের সুরই যেন এদিন ধরা পড়ল সব্যসাচীর কথায়। জি ২৪ ঘণ্টাকে সব্যসাচী বলেন, "মানুষের যেসব সমস্যার কথা দল ও সরকারের নেতৃত্বকে জানিয়েছিলাম। তাকে কোনও গুরুত্বই দেওয়া হয়নি। বরং বিদ্যুৎকর্মীদের বকেয়ার দাবিতে আন্দোলন করে নেতৃত্বের রোষের মুখে পড়েছি। তাই দল ছাড়তে হল।"

সব্যসাচী দাবি করেন, তিনি রাজ্য বিদ্যুৎ পর্ষদ কর্মচারী ইউনিয়নের সভাপতি। তাই বিদ্যুৎ কর্মীদের পাশে দাঁড়ানো তাঁর নৈতিক দায়িত্ব। জানান, শেষ ৩ বছরে বিদ্যুৎ কর্মীদের একপয়সাও টাকা বাড়েনি। কোনও ডিএ নেই। কোনও ইনক্রিমেন্ট হয়নি। এই নিয়ে তিবি আগেও আন্দোলন করেছেন। তবে সেবার বিদ্যুৎভবনের পিছনের গেটে আন্দোলন করেছিলেন। এবার সামনের গেটে বিক্ষোভ-আন্দোলন করেন। তাই তৃণমূল নেতৃত্বের রোষের মুখে পড়েন।

একদা তৃণমূলের দাপুটে নেতা সব্যসাচী এদিন ফের অভিযোগ করেন, বেআইনিভাবে জলাভূমি ভরাট করা হচ্ছে। তাতে বাস্তুতন্ত্রের ভারসাম্য নষ্ট হচ্ছে। তাই নিয়েও দরবার করেছেন তিনি। মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন। শেষ প্রশাসনিক বৈঠকেও এই নিয়ে তিনি সরব হন। মুখ্যমন্ত্রী মুখ্যসচিবকে বিষয়টি দেখে নিতে নির্দেশ দেন। কিন্তু এই সবকিছুর পরেও শুধু 'মুখের কথাই সার' বলে ক্ষোভ ঝরে পড়ে সব্যসাচীর কথায়।

আরও পড়ুন, কলকাতায় অমিত শাহ, আজ সন্ধ্যাতেই উদ্বোধন করবেন দুর্গাপুজোর

তাঁর সাফ কথা, ব্যক্তিগত স্বার্থ চরিতার্থ করতে পদে থাকতে পারব না। চাই-ও না। আর তাই তাঁর মেয়র পদ ও পরিশেষে দলত্যাগের সিদ্ধান্ত বলে জানান সব্যসাচী। কিন্তু এতদিন ধরে জল্পনার পর এই সময়টাকেই কেন বিজেপিতে যোগদানের জন্য বেছে নিলেন তিনি? প্রশ্নের উত্তরে মুচকি হেসে সব্যসাচী বলেন, "পদ্ম ছাড়া তো পুজো হয় না। আর দেবীপক্ষ তো শুরু হয়ে গিয়েছে।" তারপরই 'জয় শ্রী রাম' ধ্বনি দিয়ে গাড়িতে উঠে যান বিধাননগরের প্রাক্তন মেয়র। রাজনৈতিক কেরিয়ারে নতুন 'জার্নি'র পথে এগোন সব্যসাচী দত্ত।

.