Rose Valley কাণ্ডে প্রথম সাজা ঘোষণা, Arun Mukherjee-কে ৭ বছরের জেল-জরিমানা

দীর্ঘ শুনানির পর আজকে সাজা ঘোষণা করল সিবিআই-এর বিশেষ আদালত। 

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Feb 12, 2021, 07:55 PM IST
Rose Valley কাণ্ডে প্রথম সাজা ঘোষণা, Arun Mukherjee-কে ৭ বছরের জেল-জরিমানা

নিজস্ব প্রতিবেদন : রোজভ্যালি কাণ্ডে (Rose valley scam) প্রথম সাজা ঘোষণা করল সিবিআই বিশেষ আদালত। অভিযুক্ত অরুণ মুখার্জিকে ৭ বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। একইসঙ্গে আড়াই লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

চিটফান্ড সংস্থা রোজভ্যালির (Rose valley)বিরুদ্ধে বাজার থেকে বেআইনিভাবে ১২ কোটি ৮৫ লাখ টাকা তোলার অভিযোগ ওঠে। সেই দুর্নীতির ঘটনায় তদন্ত শুরু ইডি। প্রসঙ্গত, ২০১৩ সালে রোজভ্যালি দুর্নীতির (Rose valley scam) তদন্ত শুরু করে ED। এরপরই কর্ণধার গৌতম কুণ্ডুকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। বাজেয়াপ্ত করে তাঁর ল্যাপটপ, মোবাইল, নথি সবকিছু-ই। এরপর সুপ্রিম কোর্টের নির্দেশে ২০১৪ সালের মে মাসে রোজভ্যালি (Rose Valley) কাণ্ডের তদন্তভার হাতে নেয় সিবিআই। রোজভ্যালি মামলায় সংস্থার কর্ণধার গৌতম কুণ্ডু ও অরুণ মুখার্জি সহ আরও কয়েকজনের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ উঠেছিল। সেই প্রতারণা মামলাতেই দীর্ঘ শুনানির পর আজকে সাজা ঘোষণা করল সিবিআই-এর বিশেষ আদালত। অভিযুক্ত অরুণ মুখার্জিকে কারাদণ্ডের নির্দেশ দিল আদালত। সঙ্গে জরিমানা। 

উল্লেখ্য, রোজভ্যালি কাণ্ডের (Rose valley scam) তদন্তে ইতিমধ্যে আবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই-এর প্রশ্নের মুখে পড়েছে ইডি-ও! রোজভ্যালি (Rose Valley)-র কর্ণধার গৌতম কুণ্ডর (Goutam Kundu) বাজেয়াপ্ত ল্যাপটপ ও মোবাইলের কোনও খোঁজ নেই। ED-র হেফাজত থেকেই সেই ল্যাপটপ আর মোবাইল 'উধাও' হয়ে যাওয়ার অভিযোগ উঠেছে! আর তাতেই প্রশ্নের মুখে পড়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট-এর ভূমিকা। 'উধাও' ল্যাপটপ-মোবাইলের খোঁজ পেতে CBI-এর তরফে জিজ্ঞাসাবাদও করা হয়েছে ED-র তত্কালীন ৩ তদন্তকারী অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টরকে।

আরও পড়ুন, শাহের সভার পরই 'মতুয়াদের ব্ল্যাকমেল' তোপ, 'বেসুরো' BJP বিধায়ক বিশ্বজিৎ

Dinesh Trivedi আমার দাদার মত: অর্জুন, আত্মসম্মান সম্পন্ন কেউ TMC-তে থাকতে পারবে না: কৈলাস

.