মোদীর সভা নিয়ে 'যুযুধান' দিলীপ-রাহুল

লোকসভা নির্বাচনের আগে এরাজ্যে মোট ১৩টি জনসভা করার কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

Updated By: Jul 19, 2018, 08:26 PM IST
মোদীর সভা নিয়ে 'যুযুধান' দিলীপ-রাহুল

নিজস্ব প্রতিবেদন : মেদিনীপুরে প্রধানমন্ত্রী মোদীর সভায় প্যান্ডেল দুর্ঘটনা। লোহার কাঠামো ভেঙে পড়ে জখম কমপক্ষে ৭৫ জন। সেই ঘটনাকে কেন্দ্র করে এবার দলের মধ্যেই শুরু হয়ে গেল প্রাক্তন বনাম বর্তমানের লড়াই।

২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপির কাছে পাখির চোখ বাংলা। বঙ্গভূমে গেরুয়া বিজয়কেতন উড়ানোর লক্ষ্যে লোকসভা নির্বাচনের আগে এরাজ্যে মোট ১৩টি জনসভা করার কর্মসূচি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। কিন্তু প্রচার কর্মসূচির গোড়ায় মেদিনীপুরে মোদীর প্রথম সভাতেই বাঁধে বিপত্তি। ভেঙে পড়ে প্যান্ডেলের লোহার কাঠামো।

আর তারপর থেকেই মোদীর সভা ঘিরে দ্বিবিভক্ত গেরুয়া শিবির। একদিকে রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি রাহুল সিনহা। অন্যপক্ষে রাজ্য বিজেপির বর্তমান সভাপতি দিলীপ ঘোষ। একদিকে রাহুল সিনহা যখন অকুতোভয়, অন্যদিকে দিলীপ ঘোষ তখন সাবধানী।

মেদিনীপুরে প্যান্ডেল দুর্ঘনার পর মোদীর সভা নিয়ে আর কোনও ঝুঁকি নিতে রাজি নন দিলীপ। বিজেপি রাজ্য সভাপতির সাফ বক্তব্য, এই রকম প্যান্ডেল করে সভা আর নয়। উপযুক্ত বন্দোবস্তের জন্য দরকারে সেপ্টেম্বরে পূর্ব নির্ধারিত প্রধানমন্ত্রী মোদীর সভা পিছিয়ে দিতেও রাজি দিলীপ ঘোষ।

আরও পড়ুন, মোদীর সভায় আহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার

উল্টোদিকে সম্পূর্ণ ভিন্ন সুর রাহুল সিনহার গলায়। বিজেপি প্রাক্তন রাজ্য সভাপতি আবার এই রকম প্যান্ডেল করেই সভা করার পক্ষে। দলের এই মতানৈক্যের ছবি সামনে আসতেই অস্বস্তি বেড়েছে গেরুয়া শিবিরে। দুর্ঘটনা ঘিরে শাসক-বিরোধী দোষারোপ-পাল্টা দোষারোপের মধ্যেই, দলের দুই নেতার এহেন মতবিরোধ নিঃসন্দেহে নয়া মাত্রা যোগ করেছে বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে। 

.