'রিইউনিয়নে' মুকুল-সুদীপ কোলাকুলি, অ্যাবসেন্ট অভিষেক

Updated By: Dec 16, 2015, 10:19 PM IST
'রিইউনিয়নে' মুকুল-সুদীপ কোলাকুলি, অ্যাবসেন্ট অভিষেক

ওয়েব ডেস্ক:অবশেষে প্রতীক্ষার অবসান। মুকুল রায় ফিরলেন তৃণমূলেই। আট মাস পর আজ আবার তৃণমূলের সংসদীয় প্রতিনিধিদলে সামিল তিনি। মুকুলকে কাছে পেয়েই এমপিরা উচ্ছ্বসিত।  ঠিক যেন আগের মতোই।

স্যুপের আসরে কাছাকাছি। সেন্ট্রাল হলে মুখোমুখি।  শেষে ডিনারে আবার একজোট। ফের  মুকুলের ছোঁয়ায় তৃণমূলে একটু একটু করে দিনবদলের আভাস।

আমি তোমাদেরই লোক

অবশেষে প্রতীক্ষার অবসান। ঠিকানা  দিল্লির মন্ত্রী নিবাস। নাজমা হেপতুল্লার সঙ্গে দেখা করতে তৃণমূল সাংসদদের জমায়েতে মধ্যমণি মুকুল। এ যেন রিইউনিয়ন। মুকুলকে জড়িয়ে ধরলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। আবার একসঙ্গে পথচলা। ঠিক যেন পথের সাথীকে চিনে নেওয়া। আলাপে মাতলেন শিশির অধিকারী। গত আটমাস তাঁকে তৃণমূলের ত্রিসীমানায় দেখা যায়নি। ডালপালা মেলেছে নানা জল্পনা। কিন্তু নেত্রীর ডিনার ডিপ্লোমেসির জেরে  সেসব এখন অতীত। আর ফিরে দেখতে  তৃণমূল নারাজ। রিইউনিয়নের আবহে মুকুলও ঘরে ফেরার মুডে।

সবাই হাজির। শুধু একজনই অ্যাবসেন্ট। এই তো সেদিনও মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই রাজধানীতে ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কিন্তু এদিন তাঁকে দেখা যায়নি। সূত্রের খবর, জেলা সফরে ব্যস্ত অভিষেক। কিন্তু মুকুল-অভিষেকের আকচাআকচি তো রীতিমতো ওপেন সিক্রেট। সেকারণে তৃণমূলের রিইউনিয়নে  অভিষেকের অনুপস্থিতি ঘিরে রাজনৈতিক মহলে জল্পনা তুঙ্গে।

 

.