সেনা দিবসে রেড রোড জুড়ে বাড়তি সতর্কতা, ৪৮ ঘণ্টা পরেও অধরা মূল অভিযুক্ত আম্বিয়া সোহরাব

বুধবার কাকভোরে রেড রোডে সেনা মহড়ায় বেপরোয়া গাড়ির ধাক্কায় মৃত্যু বায়ুসেনা জওয়ানের। ঘটনার পর থেকে কেটে গেছে ৪৮ ঘণ্টা। তবে এখনও গ্রেফতার হয়নি মূল অভিযুক্ত আম্বিয়া সোহরাব। ফেরার তার ভাই সাম্বিয়া সোহরাম এবং বাবা মহম্মদ সোহরাবও। মূল অভিযুক্তরা ভিনরাজ্যে গা ঢাকা দিয়েছে বলেই অনুমান পুলিস গোয়েন্দাদের।

Updated By: Jan 15, 2016, 01:33 PM IST
সেনা দিবসে রেড রোড জুড়ে বাড়তি সতর্কতা, ৪৮ ঘণ্টা পরেও অধরা মূল অভিযুক্ত আম্বিয়া সোহরাব

ওয়েব ডেস্ক: বুধবার কাকভোরে রেড রোডে সেনা মহড়ায় বেপরোয়া গাড়ির ধাক্কায় মৃত্যু বায়ুসেনা জওয়ানের। ঘটনার পর থেকে কেটে গেছে ৪৮ ঘণ্টা। তবে এখনও গ্রেফতার হয়নি মূল অভিযুক্ত আম্বিয়া সোহরাব। ফেরার তার ভাই সাম্বিয়া সোহরাম এবং বাবা মহম্মদ সোহরাবও। মূল অভিযুক্তরা ভিনরাজ্যে গা ঢাকা দিয়েছে বলেই অনুমান পুলিস গোয়েন্দাদের। মোবাইল টাওয়ারের লোকেশন দেখে এমনটাই সন্দেহ  পুলিসের।  ঘটনার দিন সকাল সাড়ে ১০টা পর্যন্ত অভিযুক্তেরা কলকাতাতেই ছিল বলেও জানতে পেরেছেন গোয়েন্দারা। এরপরেই তিনজনের ফোনই সুইচ অফ করে দেওয়া হয়।  তারপরই তারা ভিনরাজ্যে পাড়ি দেন বলে প্রাথমিক ভাবে জানা যায় পুলিস সূত্র।    তবে রাতে ফের আত্মীয়দের ফোন ট্র্যাক করে পুলিসের হাতে আসে  নতুন তথ্য। বুধবার রাতে কোলাঘাট থেকে এক আত্মীয়কে ফোন করে সাম্বিয়া। সেক্ষেত্রে দিনভর খানাতল্লাসিতে চালিয়েও কেন এখনও কারুর টিকি ছুঁতে পারল না পুলিস? উঠছে সেই প্রশ্নই।  প্রভাবশালী যোগ থাকাতেই কি আম্বিয়া, সাম্বিয়া, সোহরাবকে ছুঁতে পারছে না পুলিস? বুধবার রাত পর্যন্ত রাজ্যে থাকলেও অনায়াসে কীভাবে  পুলিসের চোখে ধোঁয়া দিলেন সোহরাবরা? সব মিলিয়ে সেনা মৃত্যুর তদন্তেও ফের বিতর্কে পুলিস।

তৃণমূল নেতা মহম্মদ সোহরাব ও তাঁর দুই ছেলে আম্বিয়া-সাম্বিয়াকে  হন্যে হয়ে খুঁজছে পুলিস। জারি হয়েছে লুক আটউ নোটিশ। সূত্রের খবর বুধবার রাতে পর্যন্ত কোলাঘাটেই ছিল সাম্বিয়া। মোবাইল টাওয়ার লোকেশন দেখে জানতে পেরেছে পুলিস। ওই দিন অন্যের ফোন থেকে একটি কল করেছিল সাম্বিয়া।

রেড রোডে সেনা মহড়ায় বেপরোয়া গাড়ির ধাক্কায় মৃত্যু বায়ুসেনা জওয়ানের। এঘটনা ঘিরে তোলপাড় রাজ্য। সেদিনের ঘটনার সিসিটিভি ফুটেজ থেকেই কিছু ছবি এসেছে মিডিয়ার হাতে। প্রথম ছবিতেই দেখা যাচ্ছে সেনাবাহিনীর মহড়া শুরু হচ্ছে। সবকিছু তখনও স্বাভাবিক। এরপর দ্বিতীয় ছবিতে দেখা গেল এয়ারম্যান অভিমন্যু গওরকে। সবে তখন হাঁটতে শুরু করেছেন তিনি। লাইনের বাইরে তাকে চিনতে কোনও সমস্যাই হচ্ছে না। এরপরই সেই ভয়ঙ্কর ঘটনা। তৃতীয় ছবিতে স্পষ্ট দেখা যাচ্ছে ঘাতক অডি গাড়িটিকে। ঝড়ের বেগে বেরিয়ে যাচ্ছে গাড়িটি। কারোর কিছু বুঝে ওঠার আগেই সব শেষ। চতুর্থ ছবিটিতে সেনা জওয়ানদের হতভম্ভ চেহারা স্পষ্টই ধরা পড়েছে। কী হল, তা যেন তখনও বুঝে উঠতেই পারছেন না তারা। শেষ ছবিটিতে তাদের দেখা যাচ্ছে, একটি জিপের আশেপাশে জওয়ানদের জটলা। এই জিপেই তোলা হয় আহত অভিমন্যুকে। সেখান থেকে পরে তাকে নিয়ে যাওয়া হয় আলিপুরের কমান্ড হাসপাতালে।   

আজ সেনা দিবস। ফোর্ট উইলিয়ামে সেনাবাহিনীর তিন বিভাগের কর্তারা। রয়েছেন নৌসেনা, বায়ুসেনা এবং পদাতিক বাহিনীর সেনার পূর্বাঞ্চলীয় প্রধানরা। সব শহিদদের প্রতি শ্রদ্ধার্ঘ। তবে সেনা মহড়ায় বেপরোয়া গাড়ির ধাক্কায় বায়ুসেনা কর্মীর মৃত্যুর জেরে আজ বাড়তি সতর্ক পুলিস।সেনা দিবসে রেড রোড জুড়ে বাড়তি সতর্কতা। সেনাবাহিনীর ৩ বিভাগের পূর্বাঞ্চলীয় প্রধানরা আজ ফোর্ট উইলিয়ামে থাকাতেই কোনওরকম অবাঞ্ছনীয় পরিস্থিতি এড়াতে মরিয়া কলকাতা পুলিস। রেডরোডে সকাল থেকেই রয়েছেন   পুলিসের পদস্থ অফিসার। মোতায়েন করা হয়েছে কুইক রেসপন্স টিমও।

 

.