রেশনে দুর্নীতি! ৫৩ ঘণ্টা অভিযানের পর গ্রেফতার বাকিবুর রহমান

বুধবার সকাল ৬টা থেকে কৈখালির আবাসন দিয়ে অভিযানের শুরু। বাড়ি সহ হোটেল, বিভিন্ন জায়গায় একসঙ্গে তল্লাশি চলছিল। বিপুল সম্পত্তি বাকিবুর রহমানের। 

Updated By: Oct 13, 2023, 01:13 PM IST
রেশনে দুর্নীতি! ৫৩ ঘণ্টা অভিযানের পর গ্রেফতার বাকিবুর রহমান

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ৫৩ ঘণ্টা অভিযানের পর গ্রেফতার বাকিবুর রহমান। ভিনরাজ্যের জালিয়াতির টাকা ঘুরপথে খাটানো হয় রাইসমিলে। রাজারহাট ফ্ল্যাট থেকেই গ্রেফতার চালকল মালিক বাকিবুর রহমান। টানা ৩ দিন জিজ্ঞাসাবাদের পর গ্রেফতার বাকিবুর। হেভিওয়েট ঘনিষ্ঠ বলেই পরিচিত বাকিবুর রহমান। বাকিবুর রহমানের ফ্ল্যাট থেকে বিপুল পরিমাণ নথি উদ্ধার করেছে ইডি। একাধিক প্রভাবশালী ব্যক্তির সাথে যোগসূত্র মিলেছে।  বিপুল পরিমাণ সম্পত্তির হিসাব তিনি স্পষ্ট করতে পারেননি। জিজ্ঞাসাবাদে একাধিক অসঙ্গতি মিলেছে।

বুধবার সকাল ৬টা থেকে কৈখালির আবাসন দিয়ে অভিযানের শুরু। বাড়ি সহ হোটেল, বিভিন্ন জায়গায় একসঙ্গে তল্লাশি চলছিল। বিপুল সম্পত্তি বাকিবুর রহমানের। এই বিপুল সম্পত্তির উৎস কী? তা বারে বারে জানতে চান তদন্তকারীরা। কিন্তু জবাবে অসংগতি মেলে। কোটি কোটি টাকার মালিক বাকিবুর রহমান। বাকিবুরকে গ্রেফতারির পাশাপাশি উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ নথি। সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হচ্ছে বাকিবুর রহমানকে। এমনকি আইনজীবীর সঙ্গেও কথা বলতে দেওয়া হয়নি। যদিও বাকিবুরের দাবি, তিনি কোনও দুর্নীতি করেননি। 

পুর নিয়োগ দুর্নীতির তদন্তের সঙ্গেই আরও এক দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। রেশন বণ্টনে দুর্নীতি হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুরু হয়েছে তদন্ত। চলছে তল্লাশি। রেশন বণ্টনে বেলাগাম দুর্নীতির অভিযোগে গত ২ দিন ধরে রাজ্যের ১২ জায়গায় লাগাতার অভিযান চালাচ্ছে ইডি। গত বুধবার নদিয়ার শিমুলিয়ায় বাকিবুর রহমানের চালকলে হানা দিয়েছিলেন আধিকারিকরা। ইডি-র র‌্যাডারে আছে বাকিবুরের শ্যালক অভিষেক বিশ্বাসও। গত বৃহস্পতিবার অভিষেকের বাড়িতেও তল্লাশি চালান তদন্তকারীরা। বাকিবুরকে জিজ্ঞাসাবাদ করে এখন প্রভাবশালীদের নাম জানতে চান তদন্তকারীরা।

সূত্রের খবর, সেখান থেকেও নগদ ও নথি উদ্ধার করেছেন তদন্তকারীরা। বাজেয়াপ্ত করা হয়েছে ব্যাঙ্কের স্টেটমেন্টও। জেরায় শ্যালক অভিষেক জানায়, উদ্ধার হওয়া সমস্ত টাকা জামাইবাবু বাকিবুর রহমানের। তদন্তকারীরা আরও জানতে পেরেছেন, কেবল রাইসমিল কিংবা আটাকল নয়, কলকাতাতেই বাকিবুরের একাধিক রেস্তরাঁ, পানশালা ও হোটেল রয়েছে। 

আরও পড়ুন, High Court: 'শিক্ষকতা করতে হবে না, রাস্তাতেই থাকুন', ভর্ৎসনা প্রধান বিচারপতির!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.