প্রণবকে রাখি পাঠালেন মমতা

গতানুগতিক ছবির থেকে অনেকটাই আলাদা ছিল এদিনের মহাকরণ। রাখিবন্ধন উত্সবকে ঘিরে সকাল থেকেই একটু একটু অন্যমেজাজে মহাকরণ। সকালেই রাষ্ট্রপতির জন্য রাখি আর মিষ্টি পাঠান মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিল ছোট্ট শুভেচ্ছে বার্তা। বিকেলে রাষ্ট্রপতি নিজের হাতে লিখে শুভেচ্ছে পাঠান বোন মমতাকে।

Updated By: Aug 2, 2012, 09:05 PM IST

গতানুগতিক ছবির থেকে অনেকটাই আলাদা ছিল এদিনের মহাকরণ। রাখিবন্ধন উত্সবকে ঘিরে সকাল থেকেই একটু একটু অন্যমেজাজে মহাকরণ। সকালেই রাষ্ট্রপতির জন্য রাখি আর মিষ্টি পাঠান মুখ্যমন্ত্রী। সঙ্গে ছিল ছোট্ট শুভেচ্ছে বার্তা। বিকেলে রাষ্ট্রপতি নিজের হাতে লিখে শুভেচ্ছে পাঠান বোন মমতাকে।
রাখিবন্ধন উত্সব। তবে বঙ্গ-ভঙ্গ আন্দোলনে এই উত্সবকে অন্য মাত্রা দিয়েছিলেন কবিগুরু। বার্তা দিয়েছিলেন সম্প্রীতির। বৃহস্পতিবারও ভাই-বোনের সম্পর্কের গণ্ডি ছাড়িয়ে মহাকরণের অলিন্দে পৌঁছে গেল উত্সবের আমেজ। উত্সবের প্রাণখোলা আবেগে অন্যমেজাজে দেখা গেল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও। স্কুলপড়ুয়া থেকে রাজ্যের মন্ত্রী, সকলের হাতেই মুখ্যমন্ত্রীর বাঁধা রাখি। রাখি বন্ধনকে সামনে রেখে বৃহস্পতিবার জনসংযোগ বাড়াতে নেমে পড়েছিলেন যুবকল্যাণমন্ত্রী অরূপ বিশ্বাস। এদিন যুবকল্যাণ দফতরের উদ্যোগে কলকাতার মেট্রোচ্যানেলে আয়োজন করা হয় রাখিবন্ধন উত্সবের।  মঞ্চে তৃণমূলের একাধিক নেতানেত্রীর পাশাপাশি উপস্থিত ছিলেন টলিউডের তারকারাও।
 
শহরের এপ্রান্ত থেকে ওপ্রান্ত। কর্মব্যস্ত দিনের পাশ কাটিয়েই মেতে উঠেছিল উত্সবে। কোথাও বেসরকারি স্কুলের উদ্যোগে ট্রামযাত্রার মধ্যেই পালন করা হল রাখি উত্সব। কোথাও আবার প্রতিবন্ধকতাকে টেক্কা দিয়েই উত্সবের মেজাজে খুদেরা।  
 
 

.