WB Weather Update: কয়েকঘণ্টার মধ্যেই প্রবল ঝড়বৃষ্টি ধেয়ে আসছে দক্ষিণের এইসব জেলায়

WB Weather Update:মঙ্গলবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা

Updated By: Aug 6, 2024, 01:25 PM IST
WB Weather Update: কয়েকঘণ্টার মধ্যেই প্রবল ঝড়বৃষ্টি ধেয়ে আসছে দক্ষিণের এইসব জেলায়

অয়ন ঘোষাল: উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে এমনটাই বলছে আবহাওয়া দফতর। দক্ষিণবঙ্গে ডিভিসির ছাড়া জলে ডুবছে বহু এলাকা। এনিয়ে রাজ্য সরকার ও ডিভিসির মধ্যে চাপানউতোর চলছে। তার মধ্যেই আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস হল পূর্ব মেদিনীপুর, কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনায় আগামী ২-৩ ঘণ্টার মধ্যে বজ্র বিদ্যুত্-সহ প্রবল বৃষ্টিপাত হকে পারে।

আরও পড়ুন-অশান্ত বাংলাদেশে চরমে অব্যবস্থা! ভারতীয় সীমান্তে বাড়ানো হল অতিরিক্ত নিরাপত্তা

ওই বৃষ্টির কথা মাথায় রেখে হলুদ সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। পাসাপাশি বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টির সময়ে মানুষজনকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে। আজ বেলা সাড়ে এগারোটার পর তিন ঘণ্টার মধ্যে বৃষ্টি হতে পারে। এমনটাই বলছে হাওয়া অফিস।

রাজ্যের উপর থেকে নিম্নচাপ সরে যাওয়ায় দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা কমেছে। তবে আজ অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে উত্তরবঙ্গে। এদিকে এদিন ফের বৃষ্টি বাড়বে দক্ষিণবঙ্গে এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।  মঙ্গলবার পশ্চিমের জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা।পূর্ব-পশ্চিম অক্ষরেখা উত্তরবঙ্গের উপর দিয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর প্রভাবেই বৃষ্টি বাংলায়।

মঙ্গলবার উত্তরবঙ্গে ভারী বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে অতি ভারী বৃষ্টির কমলা সতর্কতা। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে মালদা ও দুই দিনাজপুরে। উত্তর দিনাজপুরে মাঝারি বৃষ্টির সতর্কতা। বুধবার ভারী বৃষ্টির পূর্বাভাস দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি জেলাতে। পরশু বৃহস্পতিবার ভারী বৃষ্টির সতর্কতা আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলাতে।

দক্ষিণবঙ্গ ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলাতে। বাকি জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনার কথা বলেছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার ভারী বৃষ্টি হতে পারে পুরুলিয়া, বাঁকুড়া এবং পশ্চিম বর্ধমান এই তিন জেলাতে। বাকি জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.