দশমীর আনন্দও মাটি করতে পারে 'বিষাদ' বৃষ্টি

কাল হাওয়া অফিস জানিয়েছিল, ঘূর্ণাবর্ত ওড়িশা ছেড়ে ঝাড়খণ্ডের দিকে সরে গেছে। কিন্তু তারপরেও নবমীর রাতে এমন বৃষ্টি হল কী করে? এর পেছনে রয়েছে রাজ্যের উপকূলে নতুন করে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্তের প্রভাব। ঘূর্ণাবর্তের প্রভাবেই জলীয় বাষ্প ঘনীভূত হয়ে বজ্রগর্ভ উলম্ব মেঘ তৈরি করেছে। তারফলেই এই বৃষ্টি। আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ বিজয় দশমীতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

Updated By: Oct 11, 2016, 10:35 AM IST
দশমীর আনন্দও মাটি করতে পারে 'বিষাদ' বৃষ্টি

ওয়েব ডেস্ক : কাল হাওয়া অফিস জানিয়েছিল, ঘূর্ণাবর্ত ওড়িশা ছেড়ে ঝাড়খণ্ডের দিকে সরে গেছে। কিন্তু তারপরেও নবমীর রাতে এমন বৃষ্টি হল কী করে? এর পেছনে রয়েছে রাজ্যের উপকূলে নতুন করে তৈরি হওয়া একটি ঘূর্ণাবর্তের প্রভাব। ঘূর্ণাবর্তের প্রভাবেই জলীয় বাষ্প ঘনীভূত হয়ে বজ্রগর্ভ উলম্ব মেঘ তৈরি করেছে। তারফলেই এই বৃষ্টি। আবহাওয়া দফতর জানাচ্ছে, আজ বিজয় দশমীতেও বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন, ভালোবাসার রঙে মেতে ওঠার নামই সিঁদুরখেলা

সকাল থেকেই আকাশে দশমীর বিষাদ। মেঘলা আকাশ। কোথাও কোথাও ভারী বৃষ্টির আশঙ্কাও রয়েছে। তাই সতর্ক রয়েছে পুরসভাও। ইঞ্জিনিয়রদের সব রকম পরিস্থিতির জন্য তৈরি থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। সব পাম্প গুলি যাতে ঠিকঠাক চলে, সেদিকটাও নজরে রাখতে বলা হয়েছে। কন্ট্রোল রুম থেকে গতকাল পরিস্থিতির ওপর নজর রেখেছিলেন স্বয়ং মেয়র। আজও কন্ট্রোল রুম থেকে পুর আধিকারিকরা পরিস্থিতির ওপর নজর রাখছেন।

আরও পড়ুন, মনের কোণে বিষাদের সুর, আজ বিজয়া দশমী

.