জমি জটে থমকে যাওয়া ইস্ট ওয়েস্ট মেট্রোপ্রকল্পের দ্রুত সমাধানের নির্দেশ রেলমন্ত্রীর

ইস্ট ওয়েস্ট মেট্রো সহ কলকাতায় মেট্রোর বকেয়া কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিলে রেলমন্ত্রী সুরেশ প্রভু।  গতকাল রেল কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন রেলমন্ত্রী। যাত্রী সুরক্ষা থেকে  রেলের আধুনিকীকরণ বিভিন্ন বিষয় আলোচনা হয় বৈঠকে।

Updated By: Dec 1, 2014, 12:56 PM IST
জমি জটে থমকে যাওয়া ইস্ট ওয়েস্ট মেট্রোপ্রকল্পের দ্রুত সমাধানের নির্দেশ রেলমন্ত্রীর

ওয়েব ডেস্ক: ইস্ট ওয়েস্ট মেট্রো সহ কলকাতায় মেট্রোর বকেয়া কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিলে রেলমন্ত্রী সুরেশ প্রভু।  গতকাল রেল কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন রেলমন্ত্রী। যাত্রী সুরক্ষা থেকে  রেলের আধুনিকীকরণ বিভিন্ন বিষয় আলোচনা হয় বৈঠকে।

জমি জটে থমকে রয়েছে ইস্ট ওয়েস্ট মেট্রোর কাজ। কলকাতার অন্য মেট্রোর রেলের কাজও বিভিন্ন সমস্যায় জর্জরিত।  ফলে প্রতিদিনই বাড়ছে খরচের বহর।  এই পরিস্থিতিতে যত দ্রুত সম্ভব সমস্ত সমস্যার সমাধান খোঁজার জন্য মেট্রো রেল কর্তাদর নির্দেশ দিলেন রেলমন্ত্রী।

রবিবার দক্ষিণ পূর্ব রেলের কর্তাদের সঙ্গে বৈঠকে বসেন রেলমন্ত্রী।    বৈঠকে মেট্রো রেলের পাশাপাশি যাত্রী সুরক্ষা সহ একাধিক বিষয়ে জোর দেন তিনি।  ন্যাশনাল হাইওয়ে সংলগ্ন অঞ্চলে রেলের ওভার ব্রিজ ও আন্ডার ব্রিজ তৈরির বিষয়ে কেন্দ্রীয় সড়ক মন্দ্রকের সঙ্গে ইতিমধ্যে মোউ হয়েছে রেলের। সেই কাজও  দ্রুত করতে দিয়েছেন নতুন রেল মন্ত্রী সুরেশ প্রভু। রেলের লাভ বাড়ানোর পাশাপাশি যাত্রীদের সমস্যার দ্রুত সমাধানের উপরেও কড়া নজর রাখার নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী। সুরক্ষার জন্য  ট্রেনে মহিলা পুলিশ বাড়ানোর কথা বলেছেন তিনি।   যাত্রীদের কম পয়সায় প্যাকেটের জল সরবরাহের বিষয়েও বৈঠকে আলোচনা হয়।   এর পাশাপশি স্টেশনগুলিকে আরেও ঝকঝকে করে তোলার উপরেও এদিন বৈঠকে জোর দিয়েছেন রেল মন্ত্রী।

 

.