এবার আন্দোলনে কংগ্রেসেরই রেলকর্মী সংগঠন

কেন্দ্রে কংগ্রেসের জোট সরকার। যার শরিক তৃণমূল কংগ্রেস। আর তৃণমূলের হাতেই রেলমন্ত্রক। আর এই অবস্থাতেই রেল প্রশাসনের বিরুদ্ধে আন্দোলনে নামল কংগ্রেস সমর্থিত রেলকর্মী সংগঠন, ইস্টার্ন রেলওয়ে মেনস কংগ্রেস। তাদের অভিযোগ, ট্রেনের সংখ্যা বাড়লেও বাড়ছে না রেলের কর্মী সংখ্যা।

Updated By: Apr 10, 2012, 04:51 PM IST

কেন্দ্রে কংগ্রেসের জোট সরকার। যার শরিক তৃণমূল কংগ্রেস। আর তৃণমূলের হাতেই রেলমন্ত্রক। আর এই অবস্থাতেই রেল প্রশাসনের বিরুদ্ধে আন্দোলনে নামল কংগ্রেস সমর্থিত রেলকর্মী সংগঠন, ইস্টার্ন রেলওয়ে মেনস কংগ্রেস। তাদের অভিযোগ, ট্রেনের সংখ্যা বাড়লেও বাড়ছে না রেলের কর্মী সংখ্যা। এরই পাশাপাশি চরম আর্থিক সঙ্কটের কারণে রেলকর্মীদের প্রাপ্য সুযোগ সুবিধাতেও কাটছাঁট করা হচ্ছে। রেলকর্মীদের বিক্ষোভের জেরে মঙ্গলবার সকাল থেকেই সরগরম ছিল শিয়ালদহে ডিআরএম অফিস চত্বর। কর্মীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই রেলকর্মীদের বিরুদ্ধে এই শোষণ চলছে। সে কারণেই শেষ পর্যন্ত পথে নামতে বাধ্য হয়েছেন তাঁরা। তাঁদের বক্তব্য, যত দিন গেছে অবস্থা ততই শোচনীয় হয়েছে।
 
রেল প্রশাসনের বিরুদ্ধে দীর্ঘদিন ধরেই আন্দোলন চালিয়ে আসছে বামেরা। কিন্তু এবার নিজেদের সরকারের বিরুদ্ধে রেল শ্রমিকরা বিক্ষোভের পথে বেছে নেওয়ায় রীতিমত সরগরম বিভিন্ন মহল।
 

.