মুকুল রায়কে নিয়ে খোঁজখবর রাহুল গান্ধীর

প্রদেশ কংগ্রেস নেতাদের ডেকে মুকুল রায়কে নিয়ে খোঁজ খবর নিলেন রাহুল গান্ধী। অধিকাংশ নেতা মুকুল রায়কে দলে নেওয়ার পক্ষে হলেও কংগ্রেস সহ সভাপতির মাথায় রয়েছে অন্য প্ল্যান।

Updated By: Oct 23, 2015, 04:46 PM IST
মুকুল রায়কে নিয়ে খোঁজখবর রাহুল গান্ধীর

ওয়েব ডেস্ক: প্রদেশ কংগ্রেস নেতাদের ডেকে মুকুল রায়কে নিয়ে খোঁজ খবর নিলেন রাহুল গান্ধী। অধিকাংশ নেতা মুকুল রায়কে দলে নেওয়ার পক্ষে হলেও কংগ্রেস সহ সভাপতির মাথায় রয়েছে অন্য প্ল্যান।

পুজোর মধ্যেই হঠাত্‍ ফোন। একেবারে রাহুল গান্ধীর অফিস থেকে। চব্বিশ ঘণ্টার মধ্যে দিল্লিতে পৌছনোর তলব। রাজ্যের একাধিক কংগ্রেস নেতার সঙ্গে একেবারে মুখোমুখি কংগ্রেস সহ সভাপতি। মূলত চারটি প্রশ্ন।

পশ্চিমবঙ্গে কংগ্রেসের সংগঠনের অবস্থা কী?
কী করলে সংগঠন আরও মজবুত হবে?
মুকুল রায়কে দলে নিলে লাভ না ক্ষতি?
তৃণমূলের সঙ্গে জোট নিয়ে কী ভাবনা?

কেউ প্রাণ খুলে নালিশ করেছেন অধীর চৌধুরীর বিরুদ্ধে। কেউ অধীরের প্রশংসায় পঞ্চমুখ। প্রায় সকলেই মুকুলকে দলে নেওয়ার পক্ষে। কেউ আবার বামেদের সঙ্গে জোটের পক্ষে। তবে তৃণমূলের সঙ্গে জোটের বিপক্ষে প্রায় সবাই। এরপর রাহুলের প্রতিক্রিয়া,

অধীর চৌধুরীর নেতৃত্বেই বিধানসভা ভোটে লড়বে কংগ্রেস
সংগঠন নিয়ে পরামর্শ থাকলে রাহুল গান্ধীকে জানাতে হবে
তৃণমূলের সঙ্গে জোট নিয়ে এখনই কিছু ভাবা হচ্ছে না
দলে নেওয়া নয়, মুকুলের নতুন দলের সঙ্গে জোটই শ্রেয়

সারদার কাদা গায়ে না লাগাতে, মুকুল রায়কে সরাসরি দলে না নিলেও, তাঁর দিকে নজর রাখছে হাইকমান্ড। রাহুল জানিয়ে দিয়েছেন, নভেম্বর থেকেই এই রাজ্যে জোরদার আন্দোলন। এবার তিনি নিজে দায়িত্ব নেবেন। তাঁর হাত ধরেই রাজ্যে কংগ্রেস ঘুরে দাঁড়াতে পারে কি না, সেটাই দেখার।

.