আর জি কর হাসপাতালের 'ট্রলি ফরমানে' বিপাকে রোগীরা

Updated By: Aug 10, 2017, 08:54 AM IST
আর জি কর হাসপাতালের 'ট্রলি ফরমানে' বিপাকে রোগীরা

ওয়েব ডেস্ক: মোবাইল,আধার বা ভোটার কার্ড  জমা রাখুন,তবেই মিলবে ট্রলি। বাই ওয়ান গেট ওয়ানের বিজ্ঞাপন নয়। নয়া এই ফরমান আর জি কর হাসপাতালের। হাসপাতালের এই অভিনব নির্দেশে প্রবল বিপাকে রোগীর পরিবার। ট্রলি জোগাড়ে ঘাম ছুটছে রোগীর পরিবারের। 

হাসপাতালে ট্রলি বিড়ম্বনা। হাসপাতালের নয়া নির্দেশে বেজায় বিপাকে পড়েছেন রোগীর পরিবার। হাসপাতালের নতুন নির্দেশ, ট্রলি নিতে গেলে রোগীকে তার মোবাইল ফোন,ভোটার আই কার্ড বা আধার কার্ড হাসপাতালের কাছেই জমা রাখতে হবে। তবেই মিলবে  ট্রলি। হাসপাতালের এই নির্দেশে বেজায় সমস্যায় পড়েছেন রোগীরা। কারণ রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার ট্রলির বিনিময়ে কেউই হাসপাতালে  তাদের মোবাইল বা ভোটার আই কার্ড জমা রাখতে চাইছেন না। রোগীদের পরিবারের অভিযোগ, এমনিতেও হাসপাতালে ট্রলির সংখ্যা অপর্যাপ্ত। তাই অনেক সময়ই দরকার থাকলেও মেলে না ট্রলি। 

তবে কেন এই দুর্দশা? কেন মুমুর্ষ রোগীকে নিয়ে ভোগান্তির একশেষ পরিবারের। ফরমান জানিন পিছনে  হাসপাতালেরও অবশ্য একটা যুক্তি আছে।  তাঁদের দাবি রোগীকল্যাণ খাতে পঁয়তিরিশটি ট্রলি দিয়েছিলেন নারী ও শিশুকল্যাণ মন্ত্রীর শশী পাঁজা। তবে এতিমধ্যেই গায়েব হয়ে গেছে  অধিকাংশই।  অনেকক্ষেত্রেই দেখা যাচ্ছে রোগীর পরিবার দায়িত্ব নিয়ে ট্রলি নিয়ে গেলেও তা আর ফেরত দেওয়া হয় না।  

.