CPM Foundation Day: কলকাতায় সিপিএমের প্রতিষ্ঠাদিবসে নেই ইয়েচুরি, কী বার্তা বিমানের?

প্রতিবছর ১৭ অক্টোবর দিনটিকে ভারতের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাদিবস হিসেবে পালন করে সিপিএম। ব্যতিক্রম ঘটল না এবারও।

Updated By: Oct 17, 2023, 11:07 PM IST
CPM Foundation Day: কলকাতায় সিপিএমের প্রতিষ্ঠাদিবসে নেই ইয়েচুরি, কী বার্তা বিমানের?

মৌমিতা চক্রবর্তী: 'পার্টির সিদ্ধান্ত সকলেই হাসিমুখে গ্রহণ করতেন। এখন যে চক্রান্তের জাল বিছিয়েছে, তা ভাঙতে যা যা প্রয়োজন সেদিকে নজর দিতে বলব'। কলকাতায় সিপিএমের প্রতিষ্ঠাদিবসের অনুষ্ঠানে বললেন বিমান বসু। তাঁর মতে, 'অনেক ঘাম, রক্ত, কাঁটা বিছানো পথ পেরিয়ে পার্টি গড়ে উঠেছে। কমিউনিস্ট মতাদর্শে পথে চলতে গিয়ে, খেয়ে না খেয়ে টিবিতে আক্রান্ত হয়ে অনেকের প্রাণ গিয়েছে।  সেরকম মানসিকতা ও দৃঢ়তার প্রয়োজন আবার দেখা দিয়েছে'।

আরও পড়ুন:  Mamata Banerjee: নতুন নাম দিলেন মুখ্যমন্ত্রী; 'বস্তি কথাটা তুলে দাও', নির্দেশ মেয়রকে...

শতবর্ষ পার। প্রতিবছর ১৭ অক্টোবর দিনটিকে ভারতের কমিউনিস্ট পার্টির প্রতিষ্ঠাদিবস হিসেবে পালন করে সিপিএম। ব্যতিক্রম ঘটল না এবারও।  ছিলেন না দলের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি। তাঁর বদলে কলকাতায় সিপিএমে জেলা কার্যালয়ে এই কর্মসূচি যোগ দেন পলিটব্যুরো সদস্য, প্রাক্তন সাধারণ সম্পাদক প্রকাশ কারাত।

সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, 'এখনও কমিউনিস্ট আতঙ্কে ভুগছে, কিন্তু দমিয়ে রাখা যায়নি। গতকাল দিল্লিতে প্যালেস্টাইনের সমর্থনে সভা করেছিল একটি বামপন্থী দল। তাদের গ্রেফতার করেছে। ৩১ তারিখ আমরা ধর্মতলায় খাদ্য শহীদ নিয়ে সভা করেছি। এই সরকার বিমানদার নামেও কেস দিয়েছে'। তাঁর আরও বক্তব্য, আমরা কেউ হামাসের পক্ষে নই। ধর্মকে নিয়ে রাজনীতির চেষ্টা হচ্ছে'।

আরও পড়ুন: Upper Primary: পুজো মিটলেই আপার প্রাইমারির কাউন্সেলিং, নিয়োগপত্র দেবে স্কুল..

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.