যাদবপুরে বাংলার অধ্যাপককে সপাটে ‘চ়ড’ প্রাক্তন ছাত্রের

শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উল্টোদিকে একটি চায়ের দোকানে দাঁড়িয়ে চা খাচ্ছিলেন আবদুল কাফি। 

Updated By: Jul 26, 2019, 05:37 PM IST
যাদবপুরে বাংলার অধ্যাপককে সপাটে ‘চ়ড’ প্রাক্তন ছাত্রের
অভিযুক্ত প্রাক্তন ছাত্র

নিজস্ব প্রতিবেদন: শিক্ষাঙ্গণে ফের নিগৃহীত অধ্যাপক। এবার ঘটনা যাদবপুর বিশ্ববিদ্যালয়ের। প্রাক্তন এক ছাত্রের হাতে ‘মার’ খেলেন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক। নিগৃহীত অধ্যাপক আবদুল কাফি বাংলা বিভাগে অধ্যাপনা করেন।

 

শুক্রবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের উল্টোদিকে একটি চায়ের দোকানে দাঁড়িয়ে চা খাচ্ছিলেন আবদুল কাফি। অভিযোগ, আচমকাই বিশ্ববিদ্যালয়ের এক প্রাক্তন ছাত্র এসে সপাটে তাঁকে চড় মারেন। দৃশ্য দেখা মাত্রই বিশ্ববিদ্যালয়ের অন্যান্য  ছাত্ররা ও নিরাপত্তারক্ষীরা ছুটে গিয়ে ওই ছাত্রকে ধরে ফেলেন। তাঁকে পুলিসের হাতে তুলে দেওয়া হয়েছে। কী কারণে তিনি এমন ঘটনা ঘটালেন, তা এখনও স্পষ্ট নয়। তবে ওই ছাত্রের দাবি, অধ্যাপক নাকি তাঁকে আগে একবার মেরেছিলেন। তারই বদলা নিতে মার। যদিও অধ্যাপকের দাবি, এরকম কোনও কিছু ঘটেছে বলে তাঁর মনে নেই। পুলিস তদন্ত করে দেখছে।

এমএ ছাত্রীদের সঙ্গে ডিগ্রী কোর্সের ছাত্র-ছাত্রীদের অশান্তিতে বুধবার অশান্তি ছড়ায় হুগলির কোন্নগরের নবগ্রাম হীরালাল পাল কলেজে। 'তৃণমূল জিন্দাবাদ, মমতা বন্দ্যোপাধ্যায়' জিন্দাবাদ স্লোগান না দেওয়ায় ছাত্রীদের মারধর ও আটকে রাখার অভিযোগ ওঠে কলেজের ছাত্র সংসদের বিরুদ্ধে। এমনকি কলেজের অধ্যাপক সুব্রত চট্টোপাধ্যায়কেও বেধড়ক মারধর করা হয় বলে টিএমসিপির বিরুদ্ধে অভিযোগ ওঠে। ঘটনায় ধৃত ২ ছাত্রকে ২ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছে শ্রীরামপুর আদালত। এদিকে, নিগৃহীত অধ্যাপক সুব্রত চট্টোপাধ্যায়কে ফোন করেও বৃহস্পতিবার নিরাপত্তার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে দেখা করে ক্ষমা চেয়েছেন জেলা তৃণমূল নেতৃত্বও।

.