Kolkata: স্টুডেন্ট ক্রেডিট কার্ডে ঋণ না দিলে বেসরকারি ব্যাঙ্কের বিরুদ্ধে ব্যবস্থা, নোটিস নবান্নর

সমস্ত ব্যাঙ্কের তালিকা তৈরির নির্দেশ দিলেন মুখ্যসচিব।

Updated By: Sep 17, 2021, 03:28 PM IST
Kolkata: স্টুডেন্ট ক্রেডিট কার্ডে ঋণ না দিলে বেসরকারি ব্যাঙ্কের বিরুদ্ধে ব্যবস্থা, নোটিস নবান্নর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  বেশকিছু বেসরকারি ব্যাঙ্ক স্টুডেন্ট ক্রেডিট কার্ডে অংশ নিচ্ছে না। এই সমস্ত ব্যাঙ্কের তালিকা তৈরির নির্দেশ দিলেন মুখ্যসচিব। সব জেলার জেলাশাসকদের ইতিমধ্যেই নির্দেশ দেওয়া হয়েছে। যে সরকারি প্রকল্পগুলো ব্যাঙ্কের মাধ্যমে উপভোক্তাদের মধ্যে পৌঁছে যায় সে সমস্ত ক্ষেত্রে সাহায্য করছে না কয়েকটি বেসরকারি ব্যাঙ্ক। 

কৃষাণ ক্রেডিট কার্ড, স্টেুডেন্ট লোন, স্বনির্ভর গোষ্ঠীর টাকা ব্যাঙ্কের মাধ্যমেই সরাসরি পৌঁছে যায় গ্রাহকদের কাছে। এবার রাজ্যের স্টুডেন্ট ক্রেডিট কার্ড, কিষাণ ক্রেডিট কার্ডে ঋণ না দিলে ব্যবস্থা নেবে রাজ্য। নবান্ন সূত্রে খবর, ঋণ নিতে গিয়ে গ্রাহকদের হয়রানির অভিযোগ এসেছে। 

আরও পড়ুন, Arpita Ghosh: অর্পিতার ইচ্ছেপূরণ, TMC-তে বড় সাংগঠনিক দায়িত্বে প্রাক্তন সাংসদ

নবান্ন সূত্রে খবর, উপভোক্তারা ব্যাঙ্কে ঋণের জন্য আবেদন করেও হয়রান হচ্ছেন। প্রয়োজনে আগামী দিনে এই সমস্ত ব্যাঙ্কের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিতে পারে রাজ্য সরকার। হুঁশিয়ারি দেওয়া হয়েছে, সরকারি প্রকল্পে সহায়তা করতে রাজি না থাকলে সেই সমস্ত ব্যাঙ্কগুলির সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করবে নবান্ন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.