Primary TET 2022 Result: ফলাফল পরবর্তী ধাপগুলিতে কী স্বচ্ছতা থাকবে! কী বললেন প্রাইমারি টেটে প্রথম ইনা?

প্রাইমারি টেটের ফলে প্রথম দশে রয়েছেন ১৭৭ জন। পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছেন পর্ষদের ওয়েবসাইটে সকল পরীক্ষার্থী নিজদের পরীক্ষার ফলাফল জানতে পারবেন। অশান্তির আবহেই কলকাতা হাই কোর্টের নির্দেশে ২০২২ সালের ডিসেম্বরে প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা টেটের আয়োজন হয়েছিল

Updated By: Feb 10, 2023, 04:32 PM IST
Primary TET 2022 Result: ফলাফল পরবর্তী ধাপগুলিতে কী স্বচ্ছতা থাকবে! কী বললেন প্রাইমারি টেটে প্রথম ইনা?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: প্রাইমারি টেটের ২ মাসের মধ্যে ফল প্রকাশ করল প্রাইমারি শিক্ষা পর্ষদ। ২০২২ সালের প্রাইমারি টেটে প্রথম হয়েছেন বর্ধমানের ইনা সিংহ। এবারের পরীক্ষা ও ফলপ্রকাশে বিভিন্নরকম স্বচ্ছতার কথা বলেছিল মাধ্যমিক শিক্ষা পর্ষদ। পরীক্ষা দিতে গিয়েও সেইসব ব্যবস্থা চোখের সামনে দেখেছেন ইনা। জি ২৪ ঘণ্টাকে ইনা বলেন, স্বচ্ছতা বজায় রাখার জন্য বহু পদক্ষেপ যে গ্রহণ করেছে সরকার তা বুঝতে পেরেছি। অনেকে সেকথা বলছেনও।

আরও পড়ুন- 'কার নির্দেশে গ্রুপ ডি-র নিয়োগে জালিয়াতি', চাপ বাড়ল প্রাক্তন এসএসসি চেয়ারম্যান সুবীরেশের উপরে  

গ্রুপ ডি-র নিয়োগে ওএমআর শিটে কারচুপি হয়েছে। সেই জালিয়াতির জেরে আজ ১৯১১ জনের চাকরি যাওয়ার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এরকম এক পরিস্থিতিতে পরীক্ষা দিয়ে প্রথম, কেমন লাগছে? ইনা বলেন, পরীক্ষায় প্রথম হব ভাবিনি। যারা সাধারণত র়্যাঙ্ক করে তারা সাধারণত এরকম আশা করে না। আমি আমার সেরাটা দেওয়া চেষ্টা করেছি। তার পরেও এই ফল অপ্রত্যাশিত ছিল। 

চাকরির ক্ষেত্রে একটা ধাপ পার হওয়া গেল। আপনি কী আশা করছেন পরবর্তী ধাপগুলিয়েও স্বচ্ছতার সঙ্গে শেষ হবে? ইনা বলেন, চাষা আশায় বুক বাঁধে। সেই শেষ কথা। আশা রাখছি স্বচ্ছভাবেই সবকিছু হবে। সবাইকে বলব, অনেক প্রলোভন আসতে পারে, বাধা আসতে পারে কিন্তু নিজের উপরে বিশ্বাস রাখতে হবে।

প্রাইমারি টেটের ফলে প্রথম দশে রয়েছেন ১৭৭ জন। পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছেন পর্ষদের ওয়েবসাইটে সকল পরীক্ষার্থী নিজদের পরীক্ষার ফলাফল জানতে পারবেন। অশান্তির আবহেই কলকাতা হাই কোর্টের নির্দেশে ২০২২ সালের ডিসেম্বরে প্রাথমিকে শিক্ষক নিয়োগের পরীক্ষা টেটের আয়োজন হয়েছিল। পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করিয়েছিলেন ৬ লক্ষ ৯০ হাজার ৯৩২ জন। তার মধ্যে পরীক্ষা দিয়েছিলেন ৬ লক্ষ ১৯ হাজার ১০২ জন। এঁদের মধ্যে পাশ করেছেন ১ লক্ষ ৫০ হাজার ৪৯১ জন। অর্থাৎ মোট পরীক্ষার্থীর ২৪.৩১ শতাংশ পরীক্ষায় পাশ করেছেন বলে জানা গিয়েছে।

শুক্রবার দুপুর তিনটে থেকে অনলাইনে ফলাফল দেখা যাবে বলে জানানো হয়েছে পর্ষদের তরফে। পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসিয়াল ওয়েবসাইট www.wbbpe.org বা wbbprimaryeducation.org-তে যেতে হবে। সেখানে গিয়ে হোমপেজে ‘Primary TET 2022 Results’-র লিঙ্ক ক্লিক করতে হবে পরীক্ষার্থীকে। এরপরে তাঁকে টেট পরীক্ষার অ্যাপ্লকেশন আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে নিজের পরীক্ষার ফলাফল দেখতে হবে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.