Primary TET 2022: সকাল থেকেই হোয়াটসঅ্য়াপে ঘুরছে টেটের 'প্রশ্নপত্র', ভুয়ো বলে ওড়ালেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী আরও বলেন, পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাই। সবাই হয়েতো চাকরি পাবেন না। যারা পাস করবেন তারাই চাকরি পাওয়ার ক্ষেত্রে একটা প্রবেশাধিকার পাবেন

Updated By: Dec 11, 2022, 01:51 PM IST
Primary TET 2022: সকাল থেকেই হোয়াটসঅ্য়াপে ঘুরছে টেটের 'প্রশ্নপত্র', ভুয়ো বলে ওড়ালেন শিক্ষামন্ত্রী

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: নজিরবিহীন নিরাপত্তায় শুরু হয়েছে প্রাইমারি টেট। কিছু কিছু জায়গায় সামান্য কিছু সমস্য়া হলেও এখনওপর্যন্ত পরীক্ষা চলছে নির্বিঘ্নেই। তবে পরীক্ষা বানচালের সব চেষ্টাই হয়েছিল। টেট পরীক্ষা নিয়ে এমনটাই বললেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। শিক্ষামন্ত্রী বলেন, একাধিক দফতরের সঙ্গে সমন্বয় রেখে প্রাথমিক শিক্ষা পর্ষদ আজ টেট নিচ্ছে। এখনওপর্যন্ত প্রশ্ন ফাঁসের কোনও খবর নেই। সব জায়গায় নির্বিঘ্নে পরীক্ষা হচ্ছে। ব্যাগ নিয়ে ঢুকতে না পারার জন্য কোনও কোনও জায়গায় কিছু সমস্য়া হয়েছে। সেসব খুবই বিচ্ছিন্ন ঘটনা। বিষয়গুলির সমাধান হয়েছে।

আরও পড়ুন-পরীক্ষাকেন্দ্রে পৌঁছনোর আগেই দুর্ঘটনা, মুখোমুখি সংঘর্ষে দুমড়ে গেল প্রশ্নপত্র বোঝাই গাড়ি

শিক্ষামন্ত্রী আরও বলেন, এই পরীক্ষা যাতে সরকার না নিতে পারে তার জন্য সবরকম চেষ্টা করেছিল বিরোধীদের একাংশ। কিন্তু এখনওপর্যন্ত আমাদের কাছে যা খবর তাদের পরীক্ষা নির্বিঘ্নেই চলছে। সব পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাই। সবাই হয়েতো চাকরি পাবেন না। যারা পাস করবেন তারাই চাকরি পাওয়ার ক্ষেত্রে একটা প্রবেশাধিকার পাবেন। পর্ষদকে ধন্যবাদ যে তারা নজিরবিহীন নিরাপত্তারর মধ্যে পরীক্ষা নিচ্ছে। আশা করা যায় পরীক্ষা সুষ্ঠু ভাবেই শেষ হবে। এই পরীক্ষাকে বানচাল করার একটা চেষ্টা হচ্ছিল। আজ সকাল থেকে একটি জালি প্রশ্নপত্র হোয়াটসঅ্য়াপে ঘুরছিল। সেটি লক্ষ্য পড়ার সঙ্গে সঙ্গেই সাইবার ক্রাইম দফতরে অভিযোগ করে পর্ষদ। কেউ কোনও বিশেষ উদ্দেশ্য নিয়েই এই ভুয়ো প্রশ্নপত্রটি বাজারে ঘোরানোর চেষ্টা করছিল। কিন্তু মূল প্রশ্নের সঙ্গে এই প্রশ্নে কোনও যোগাযোগ নেই।

টেট উপরে নজরদারি নিয়ে ব্রাত্য বসু বলেন, প্রাথমিক শিক্ষা পর্ষদের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি। রাজ্যে ১৪৬০টি পরীক্ষা কেন্দ্রকে সেন্ট্রাল কন্ট্রোল রুম থেকে নজর রাখা হচ্ছে। কোন পরীক্ষা কেন্দ্রে কী হচ্ছে তা দেখা যাচ্ছে। দশ লাখ টাকার বিনিময়ে প্রশ্ন ফাঁসের অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী। ওঁর উচিত যেখানে থেকে ফোন পাচ্ছেন সেইসব ফোন নম্বরগুলো আমাদের দিন। এর বিরুদ্ধে ব্যবস্থা নেব। কিন্তু এরকম যদি হাওয়ার ভাসানো কথা হয় তাহলে বলব বিজেপি হয়তো চাইছে না পরীক্ষা আমরা ঠিক করে নিই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.