TET 2023: পরীক্ষার হলে ঢোকা যাবে না জল-ঘড়ি নিয়েও, টেটে কড়া নজরদারি পর্ষদের

TET 2023:  পরীক্ষা যাতে সুষ্ঠুভাবে হতে পারে তার জন্য ঢালাও ব্যবস্থা করছে রাজ্য সরকার। পরিবহন ব্যব্সথা যাতে সচল থাকে তার জন্য সক্রিয় সরকার

Updated By: Dec 23, 2023, 11:10 PM IST
TET 2023: পরীক্ষার হলে ঢোকা যাবে না জল-ঘড়ি নিয়েও, টেটে কড়া নজরদারি পর্ষদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শিক্ষক নিয়োগ নিয়ে আইনি টানাপোড়েন চলছেই। তার মধ্যেই আগামিকাল রবিবার রাজ্য নেওয়া হচ্ছে প্রাইমারি টেট। পরীক্ষা যাতে সুষ্ঠুভাবে হতে পারে তার জন্য ঢালাও ব্যবস্থা করছে রাজ্য সরকার। পরিবহন ব্যব্সথা যাতে সচল থাকে তার জন্য সক্রিয় সরকার। চলবে মেট্রো রেলও। পাশাপাশি, পরীক্ষায় যাতে কেউ কোনও অসত্ উপায় অবলম্বন করতে না পারে তার জন্যও একাধিক ব্যবস্থা করেছে প্রাথমিক শিক্ষা পর্যদ। এনিয়ে বিস্তারিত জানালেন পর্ষদের ডেপুটি সেক্রেটারি পার্থ কর্মকার।

আরও পড়ুন-অনুমতি ছাড়াই সমাবর্তন! যাদবপুরের উপাচার্যকে সরিয়ে দিলেন রাজ্যপাল

আগামিকাল অনেকেই প্রথমবার টেট দেবেন। ফলে তাদের জন্য বিশেষ সাবধানবানী উচ্চারণ করেছে পর্যদ। পরীক্ষার্থীরা কী কী জিনিস পরীক্ষাকেন্দ্র নিয়ে যেতে পারবেন আর কী কী জিনিস নিয়ে যেতে পারবেন না তা স্পষ্টভাবে অ্যাডমিট কার্ডে লেখা রয়েছে।

## ছাপা কোনও জিনিস নিয়ে যাওয়া যাবে না। পেনসিল বক্স, প্লাস্টিকের পাউচ, ক্যালকুলেটর, স্কেল, রাইটিং প্যাড, পেন ড্রাইভ, ইলেকট্রনিক স্ক্যানার, কার্ড বোর্ড, জলের বোতল, মোবাইল, ইয়ার ফোন, ব্লু টুথ, মাইক্রোফোন, পেজার, হেলথ ব্যান্ড।

## কোনও ধরনের ঘড়ি, মানি ব্যাগ, গগলস, হ্য়ান্ড ব্যাগ, সোনার গহনা।

##  পরীক্ষাকেন্দ্রে গার্ডরা মোবাইল নিয়ে যেতে পারবেন না।

##

## প্রতিটি ঘরে ঘড়ির ব্যবস্থা করা হবে।

## জলের ব্যবস্থা থাকবে।

##

##  পরীক্ষার্থীরা পরীক্ষা শেষ হওয়ার আগে পরীক্ষাকেন্দ্র ছাড়তে পারবেন না।

##  পরীক্ষার্থীদের জন্য সাড়ে ৯টা থেকেই গেট খুলে দেওয়া হবে।

## পরীক্ষা শুরু বেলা ১২টা থেকে। সবাইকে ১১টার মধ্যে পরীক্ষাকেন্দ্রে ঢুকতে হবে।

##  পরীক্ষা শেষ হলে পরীক্ষার্থীরা অরিজিনাল মানে গোলাপি রঙের কপিটি জমা দেবেন।

##  আর ডুপ্লিকেট কপিটা বাড়ি নিয়ে যাবেন।

##  পরীক্ষাকেন্দ্রে গার্ডরা মোবাইল নিয়ে যেতে পারবেন না।

##  নির্দিষ্ট ঘরে সবাইকে ফোন রাখতে হবে।

## এমনকি প্রয়োজনে কথা বলতে হলে, সেখানে গিয়ে কথা বলার ক্ষেত্রে লগ বুকে তা নথিভুক্ত করতে হবে।  

## পরীক্ষাকেন্দ্রে ঢোকার মুখে মেটাল ডিটেকটর দিয়ে চেকিং হবে।

উল্লেখ্য, প্রথমে পর্ষদ জানিয়েছিল ১০ ডিসেম্বর হবে টেট। কিন্তু পরে আবার বিজ্ঞপ্তি প্রকাশ করে টেটের দিন বদল করা হয়। ১০ ডিসেম্বরের বদলে ২৪ ডিসেম্বর টেট হওয়ার কথা জানায় পর্ষদ। নিরাপত্তা সুনিশ্চিত করতে যে যে ব্যবস্থা নেওয়ার দরকার ছিল, তা ফুলপ্রুফ না হয়ে ওঠাতেই তারিখ বদলের সিদ্ধান্ত নেয় পর্ষদ। বেলা ১২টা থেকে আড়াইটে পর্যন্ত পরীক্ষা। পরীক্ষার দিন সকাল থেকে চালানো হবে মেট্রো। রবিবার হলেও, সেদিন প্রথম মেট্রো চলবে সকাল ৬টা ৫০-এ।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.