কেন্দ্রের আর্থিক নীতির সমালোচনায় কারাট

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি থেকে কেন্দ্রের আর্থিক নীতির সমালোচনায় ব্রিগেডের সমাবেশ মঞ্চ থেকে সরব হলেন সিপিআইএমের সাধারণ সম্পাদক। কেন্দ্রের নীতির কড়া সমালোচনা করে প্রকাশ কারাট বলেন, বিনিয়ন্ত্রের ফলে বাড়ছে পেট্রোপণ্যের দাম। তাঁর অভিযোগ, এখন উত্তরপ্রদেশে ভোটের জন্য চুপ করে আছে কেন্দ্র।

Updated By: Feb 19, 2012, 09:38 PM IST

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি থেকে কেন্দ্রের আর্থিক নীতির সমালোচনায় ব্রিগেডের সমাবেশ মঞ্চ থেকে সরব হলেন সিপিআইএমের সাধারণ সম্পাদক। কেন্দ্রের নীতির কড়া সমালোচনা করে প্রকাশ কারাট বলেন, বিনিয়ন্ত্রের ফলে বাড়ছে পেট্রোপণ্যের দাম। তাঁর অভিযোগ, এখন উত্তরপ্রদেশে ভোটের জন্য চুপ করে আছে কেন্দ্র। নির্বাচন মিটে গেলেই আবার পেট্রোল-ডিজেলের দাম বাড়বে। এর পাশাপাশি ইউপিএ-র শরিক তৃণমূল মানুষকে ভুল বোঝাচ্ছে বলেও অভিযোগ করে তিনি। কেন্দ্রীয় সরকারের ভ্রান্ত নীতির জন্যই বহুজাতিক সংস্থাগুলি দেশের সম্পদ লুঠ করে নিয়ে যাচ্ছে। টুজি স্পেকট্রাম দুর্নীতির পরিপ্রেক্ষিতে রবিবার ব্রিগেড সমাবেশে এই বলেই তোপ দাগলেন সিপিআইএমের সাধারণ সম্পাদক প্রকাশ কারাট।
পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি প্রসঙ্গেও কেন্দ্রের ভ্রান্ত নীতির সমালোচনা করেন প্রকাশ কারাট। তাঁর অভিযোগ, বিনিয়ন্ত্রের ফলে দাম বাড়ছে পেট্রোপণ্যের। উত্তরপ্রদেশে নির্বাচন মিটে গেলেই আবার পেট্রোল-ডিজেলের দাম বাড়াবে মনমোহন প্রশাসন। এই ধরনের ভ্রান্ত নীতির বিরুদ্ধে তিনি বাম কর্মী-সমর্থকদের আরও সংঘবদ্ধ হওয়ার বার্তা দেন। তাঁর অভিয়োগ, রাজ্যে কৃষক আত্মহত্যার মতো লজ্জাজনক ঘটনা ঘটলেও, রাজ্য সরকার তার দায়িত্ব পালন করছে না। ব্রিগেডের সমাবেশ মঞ্চ থেকে এই ভাবেই আর্থিক নীতি ও সরকার পরিচালনা নিয়ে প্রকাশ কারাট আক্রমণ করেছেন কেন্দ্র ও রাজ্য সরকারকে।

.