মৃত ২৫, উড়ালপুরের ভেঙে পড়া অংশের নিচে কারো জীবিত থাকার সম্ভাবনা নেই

পোস্তায় ভেঙে পড়া নির্মিয়মাণ উড়ালপুলের ধ্বংসস্তুপের নিচ থেকে আজ সকালে উদ্ধার হয়েছে আরও দুটি দেহ। এই নিয়ে গণেশ টকিজ মোড়ে উড়ালপুল বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ২৫।

Updated By: Apr 1, 2016, 09:01 AM IST
মৃত ২৫, উড়ালপুরের ভেঙে পড়া অংশের নিচে কারো জীবিত থাকার সম্ভাবনা নেই

ওয়েব ডেস্ক: পোস্তায় ভেঙে পড়া নির্মিয়মাণ উড়ালপুলের ধ্বংসস্তুপের নিচ থেকে আজ সকালে উদ্ধার হয়েছে আরও দুটি দেহ। এই নিয়ে গণেশ টকিজ মোড়ে উড়ালপুল বিপর্যয়ে মৃতের সংখ্যা বেড়ে হল ২৫।

 বৃহস্পতিবার দুপুরে আচমকাই ভেঙে পড়ে বিবেকানন্দ উড়ালপুলের একাংশ। কংক্রিটের জঙ্গলের তলায় চাপা পড়েন বহু মানুষ, অসংখ্য গাড়ি। আতঙ্কের প্রাথমিক ধাক্কা কাটিয়ে দমকলে খবর দেন এলাকার মানুষ। পৌছয় পুলিস ও বিপর্যয় মোকাবিলা টিম। কাজ শুরু করে NDRF-এর দুটি টিমও। কিন্তু, ক্রেন না থাকায় চাঙড় তোলা সম্ভব হয়নি। গ্যাস কাটার দিয়ে গার্ডার কেটে শুরু হয় ধংস্বস্তূপের তলায় পৌছনোর চেষ্টা। রাজ্যের তরফে সেনা সাহায্য চাওয়া হয়। উদ্ধারে নামে ৪০০ সেনার টিম। আনা হয় শক্তিশালী বেশকয়েকটি ক্রেনও। গতি আসে  উদ্ধারকাজে। রাতভর চলে উদ্ধারকাজ। রাতে একটি দেহ উদ্ধার হয়। ধ্বংসস্তুপের নিচে আরও অনেকের চাপা পড়ে থাকার আশঙ্কা করা হচ্ছে। ফলে উদ্ধারকাজ যত এগোবে, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই মনে করা হচ্ছে।

পোস্তায় নির্মিয়মাণ উড়ালপুরের ভেঙে পড়া অংশের নিচে কারো জীবিত থাকার সম্ভাবনা নেই। এমনটাই মনে করছেন NDRF-এর ডিআইজি সুরজিত সিং গুলেরিয়া। আজকের মধ্যেই উদ্ধারকাজ শুরু হবে বলে মনে করেন ডিজি।

পোস্তায় ভেঙে পড়া নির্মিয়মাণ বিবেকানন্দ উড়ালপুরের মূল অংশ সরাতে আরও কিছুটা সময় লাগবে। বিষয়টি নিয়ে আজ পুলিসের সঙ্গে কেন্দ্র এবং রাজ্যের উদ্ধারকারী দলের বৈঠক রয়েছে। তারপরই চূড়ান্ত রূপরেখা তৈরি হবে। জানিয়েছেন উদ্ধারকারী দলের অফিসাররা।

.