CBI: CGO কমপ্লেক্স-Nizam Palace নয়, তৃতীয় কোনও জায়গা থেকে ভোট পরবর্তী অশান্তির তদন্তে সিবিআই

ভোট পরবর্তী অশান্তি নিয়ে হাইকোর্টের নির্দেশের পরই তদন্তের জন্য ৪টি সিট গঠন করা হয়েছে

Updated By: Aug 23, 2021, 12:55 PM IST
CBI: CGO কমপ্লেক্স-Nizam Palace নয়, তৃতীয় কোনও জায়গা থেকে ভোট পরবর্তী অশান্তির তদন্তে সিবিআই

নিজস্ব প্রতিবেদন: ভোট পরবর্তী অশান্তির তদন্ত এবার হবে তৃতীয় কোনও জায়গা থেকে। সল্টলেকের সিজিও কমপ্লেক্স বা নিজাম প্যালেসের দফতর থেকে নয়, তদন্তের জন্য পোর্ট ট্রাস্টের কোনও জায়গা বেছে নিচ্ছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। সেখানে বসেই তদন্ত চালাবে সিট ও সিবিআই।

আরও পড়ুন-Nimtita Blast: মঙ্গলবার নিমতিতা বিস্ফোরণ কাণ্ডে চার্জশিট পেশ NIA-র 

ভোট পরবর্তী অশান্তি নিয়ে হাইকোর্টের নির্দেশের পরই তদন্তের জন্য ৪টি সিট গঠন করা হয়েছে। প্রতিটি সিট-এর মাথায় একজন করে জয়েন্ট ডিরেক্টর রাখা হয়েছে। ওই ৪ জয়েন্ট ডিরেক্টর আজই শহরে পা রাখছেন। এমনটাই জানা গিয়েছে সিবিআই সূত্রে। 

তৃতীয় কোনও জায়গা বেছে নেওয়ার কারণ কী? চারটি টিম তদন্তে নামায় সবমিলিয়ে তদন্তকারীদের সংখ্যাও অনেক বেশি। কারণ তদন্তকারীদের মধ্যে ৪ জয়েন্ট ডিরেক্টর সহ রয়েছেন এসপি, জিএসপি, ইনস্পেক্টর, সাব ইন্সপেক্টের-সহ অন্যান্য আধিকারিকরা।  ফলে তৃতীয় জায়গা বেছে নিয়েছে কেন্দ্রীয় তদন্ত সংস্থা। এক জন্য বেস ক্যাম্প তৈরি করা হতে পারে পোর্ট ট্রাস্টের জমিতে।

আরও পড়ুন-Tripura: পাখির চোখ ২০২৩, দলের হয়ে প্রচারে ত্রিপুরা যাচ্ছেন দেব 

তদন্ত হচ্ছে গোটা রাজ্যকে মূলত ৪টি জোনে ভাগ করে। উত্তরবঙ্গ, দক্ষিণবঙ্গ, কলকাতা ও পশ্চিমাঞ্চল। ওইসব জয়েন্ট ডিরেক্টর সোজাসুজি দিল্লিতে সিবিআই ডিরেক্টরকে রিপোর্ট করবেন। এর আগে রাজ্যে আর কোনও কেসে একজন জয়েন্ট ডিরেক্টর নিয়োগ করা হয়নি। ফলে ভোট পরবর্তী অশান্তি নিয়ে কেন্দ্র কতটা গুরুত্ব দিয়েছে তা বোঝাই য়ায়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.