দোলের রঙ মিশল ভোটের রঙে-রঙীন হয়ে জোর প্রচারে প্রার্থীরা

একে রবিবার, তার ওপর আবার দোল। এমন সুযোগ কী ছাড়া যায়। তাই দোলের রঙ মেখেই জোর প্রচার সারলেন রাজ্যের প্রার্থীরা। এক নজরে দেখে নেব রঙ মাখা রাজনীতির ছবি--

Updated By: Mar 16, 2014, 03:37 PM IST

একে রবিবার, তার ওপর আবার দোল। এমন সুযোগ কী ছাড়া যায়। তাই দোলের রঙ মেখেই জোর প্রচার সারলেন রাজ্যের প্রার্থীরা। এক নজরে দেখে নেব রঙ মাখা রাজনীতির ছবি--

বাইচুং ভুটিয়া (তৃণমূল প্রার্থী, দার্জিলিং)- দলীয় কর্মী সমর্থকদের সঙ্গে দোল খেললেন দার্জিলিংয়ের তৃণমূল প্রার্থী বাইচুং ভুটিয়া। ভোটে জিতে পাহাড়ের মানুষের জীবনেও রঙের ছোঁয়া আনতে চান বলে জানিয়েছেন বাইচুং।

প্রসূন বন্দ্যোপাধ্যায় (তৃণমূল প্রার্থী,হাওড়া) --দোল আর প্রচার। দুই-ই একসঙ্গে সেরে নিলেন হাওড়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়। আজ বালিতে দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে আবির খেলায় মেতে ওঠেন তিনি। সবুজ আবিরে সারা হল জনসংযোগও।

রূপা বাগচি (বামফ্রন্ট প্রার্থী, কলকাতা উত্তর) দোল উতসবে মাতলেন কলকাতা উত্তর কেন্দ্রের সিপিআইএম প্রার্থী রূপা বাগচি। সকালে বেলেঘাটা এলাকায় স্থানীয় বাসিন্দাদের আবির মাখিয়ে শুভেচ্ছা বিনিময় করেন রূপা বাগচি। ভোটের আগে দোল উতসবের মধ্যে দিয়েই জনসংযোগে মাতলেন তিনি।

কল্যাণ বন্দ্যোপাধ্যায় ( তৃণমূল প্রার্থী, শ্রীরামপুর) দোলের সকালে রঙিন ভোটপ্রচার শ্রীরামপুরের তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের। শ্রীরামপুরের রায়ঘাট থেকে দলীয় কর্মী সমর্থকদের নিয়ে তিনি প্রচার শুরু করেন। শুধু আবিরই নয় ছিল রঙ এবং পিচকারিও। এনএস অ্যাভিনিউ ঘুরে প্রচার শেষ হয় শ্রীরামপুর স্টেশনে।

সুভাষিণী আলি (বামফ্রন্ট প্রার্থী, বারাকপুর) চেনা রাজনীতির বাধাগতের বাইরে অন্য ভাবে ঘরের দরজায় হাজির ভোট প্রার্থী। সঙ্গে দোলের শুভেচ্ছা, রঙিন আবির। দোলের সকালে এমনটাই অভিজ্ঞতা হল শ্যামনগরের মানুষের। আবিরের রঙেই ভোটাদের সঙ্গে মিশে যাওয়ার চেষ্টা করলেন বারাকপুরের বাম প্রার্থী সুভাষিণী আলি। শ্যমনগরের কাউগাছির বিভিন্ন এলাকায় বাড়ি বাড়ি ঢুকে মহিলাদের সঙ্গে রং খেললেন তিনি।

কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী (রাজ্যের মন্ত্রী) পর্যটন দফতরের গুরিত্বপূর্ণ দায়িত্ব। পাশাপাশি লোকসভা ভোটের প্রচার। শত ব্যবস্তার মধ্যেই দোলের সকালে ছোটদের সঙ্গে রঙের উত্সবে মাতলেন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। দোল উপলক্ষে বিশেষ প্রভাতফেরীতে অংশ নেন মন্ত্রী। প্রভাত ফেরীর পরে মালদা শহরের শুভঙ্কর উদ্যানে বসন্ত উত্সবেরও আয়োজন হয়েছিল।

ফিরহাদ হাকিম (রাজ্যের মন্ত্রী) সবরকম রাজনৈতিক তরজা দূরে সরিয়ে রেখে দোল উতসবে মাতলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। আজ সকালে চেতলা অগ্রণী পার্কে নিজের পাড়ায় স্থানীয় বাসিন্দাদের সঙ্গে রঙ খেললেন ফিরহাদ হাকিম।

.