নোট বাতিলের ফলে সাধারণ মানুষের ভোগান্তির দায় নিতে হবে প্রধানমন্ত্রীকেই : মমতা

কেন্দ্রীয় সরকারের নোট বাতিলের ঘোষণার পর থেকেই বিরোধীদের তোপের মুখে পড়েছিলেন নরেন্দ্র মোদী। বিশেষ করে দিল্লির রাস্তা থেকে কলকাতার রাজপথ...নরেন্দ্র মোদীর এই নোট বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায় লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আজ সেই 'ঐতিহাসিক' সিদ্ধান্তের এক মাস। সরকারি হিসেবের সঙ্গে রিজার্ভ ব্যাঙ্ক, সরকারি ও বেসরকারি ব্যাঙ্কের হিসেবে থেকে যাচ্ছে বিস্তর ফারাক। জাতীয় আর্থিক বৃদ্ধির হারেও প্রভাব পড়েছে অনেকটাই। পড়েছে সেনসেক্সের সূচকও।

Updated By: Dec 8, 2016, 05:00 PM IST
নোট বাতিলের ফলে সাধারণ মানুষের ভোগান্তির দায় নিতে হবে প্রধানমন্ত্রীকেই : মমতা

ওয়েব ডেস্ক : কেন্দ্রীয় সরকারের নোট বাতিলের ঘোষণার পর থেকেই বিরোধীদের তোপের মুখে পড়েছিলেন নরেন্দ্র মোদী। বিশেষ করে দিল্লির রাস্তা থেকে কলকাতার রাজপথ...নরেন্দ্র মোদীর এই নোট বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায় লাগাতার আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আজ সেই 'ঐতিহাসিক' সিদ্ধান্তের এক মাস। সরকারি হিসেবের সঙ্গে রিজার্ভ ব্যাঙ্ক, সরকারি ও বেসরকারি ব্যাঙ্কের হিসেবে থেকে যাচ্ছে বিস্তর ফারাক। জাতীয় আর্থিক বৃদ্ধির হারেও প্রভাব পড়েছে অনেকটাই। পড়েছে সেনসেক্সের সূচকও।

পাওয়া না পাওয়ার মাঝে টুইটারে প্রধানমন্ত্রী থেকে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে নজিরবিহীনভাবে আক্রমণ শানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই আক্রমণে আজ আরও কিছুটা গতি আনতে নিজের ফেসবুক অ্যাকাউন্টে তিনি ফের মোদী সরকারের বিরুদ্ধে সরব হলেন। গোটা বিষয়টি সাধারণ মানুষের ভোগান্তি বলে অভিযোগ তাঁর। সেই সঙ্গে মমতার দাবি, "এই সিদ্ধান্তের মাধ্যমে কালো টাকা উদ্ধারের যে প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী দিয়েছিলেন, তার ১ শতাংশও করা যায়নি। বরং ভোগান্তি হয়েছে শুধু সাধারণ মানুষের। এখানেই শেষ নয়, নিজের পোস্টে মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছেন, বিদেশ থেকে যে কালো টাকা ফিরিয়ে আনার কথা ছিল, একমাস পর তাও দেখা যাচ্ছে বিশ বাঁও জলে।"

আরও পড়ুন- নোট বাতিলের একমাস! কোথায় দাঁড়িয়ে হিসেব, কি বলছে সরকার?

কেন্দ্রীয় সরকারের মন্ত্রী ও বিজেপি নেতাদের বিরুদ্ধে তোপ দেগে মুখ্যমন্ত্রী বলেন, "কালো টাকা উদ্ধারের নাম করে যখন মানুষকে ভোগান্তির সামনে ফেলে দেওয়া হল, ঠিক তখন বিজেপি নেতারা জমি, বাড়ি, সোনা কিনে নিজেদের কালো টাকাকে সাদা করে ফেলছেন।"

নোট বাতিলের ঘোষণার একমাসকে আজ 'কালা দিবস' হিসেবে পালন করছে বিরোধীরা। সেই আন্দোলনকে সমর্থন জানিয়ে মমতা নোট বাতিলের সিদ্ধান্তকে 'ভুল সিদ্ধান্ত' বলে দাবি করেন। সেই সঙ্গে সাধারণ মানুষের ভোগান্তির দায় প্রধানমন্ত্রীকেই নিতে হবে বলেও দাবি করেন তিনি।

.