PM Modi Swami Smaranananda: শহরে এসেই স্বামী স্মরণানন্দজি মহারাজের আরোগ্য কামনায় প্রধানমন্ত্রী, ছুটলেন শিশুমঙ্গল...

PM Modi Swami Smaranananda: শিশুমঙ্গলে ভর্তি আছেন রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ মহারাজজি। খুবই অসুস্থ তিনি। কলকাতায় ঢুকেই সেখানে গিয়ে মহারাজের সঙ্গে দেখা করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করলেন প্রধানমন্ত্রী।

Updated By: Mar 5, 2024, 07:39 PM IST
PM Modi Swami Smaranananda: শহরে এসেই স্বামী স্মরণানন্দজি মহারাজের আরোগ্য কামনায় প্রধানমন্ত্রী, ছুটলেন শিশুমঙ্গল...
ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুদিন আগেই কলকাতা থেকে ঘুরে গেলেন। আজ, মঙ্গলবার ফের শহরে এসেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর শহরে ঢুকেই তিনি ছুটলেন রামকৃ্ষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠান তথা শিশুমঙ্গলে। সেখানে ভর্তি আছেন রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ মহারাজজি। খুবই অসুস্থ তিনি। সেখানে গিয়ে মহারাজের সঙ্গে দেখা করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন: Snowfall and Showers: পাহাড়ে তুষারপাত, শহরে তাপমাত্রা ৯ ডিগ্রি! কেন ফিরছে অকাল-শীত?

গতকাল নিজের এক্স হ্যান্ডেলে একটি পোস্টও করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি তাঁর পোস্টে অসুস্থ মহারাজের দ্রুত আরোগ্য কামনা করেছিলেন। লিখেছিলেন, 'তাঁর শিক্ষা ও অভিভাবকত্ব অনেকের কাছেই আলোকবর্তিকাস্বরূপ। সমাজের আধ্যাত্মিক উন্নতিতে তাঁর প্রভূত অবদান অবর্ণনীয়।'

স্বামী আত্মস্থানন্দের প্রয়াণের পরে স্বামী স্মরণানন্দজি মহারাজ রামকৃষ্ণ মঠ ও মিশনের ষোড়শ অধ্যক্ষ হিসেবে দায়িত্বভার নেন। দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছেন তিনি, রয়েছেন চিকিৎসাধীন। গত ছ'মাস ধরে তিনি ভুগছেন। গতকাল, সোমবার থেকে রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানের হাসপাতালে তাঁকে স্থানান্তরিত করা হয়। কিছুক্ষণের জন্য তাঁকে ভেন্টিলেশনেও রাখতে হয়। তবে এখন তিনি অনেকটাই সুস্থ। এদিন বিকেলে ভক্তেরা তাঁকে দূর থেকে দেখার সুযোগ পেয়েছেন বলে জানা গিয়েছে।

এর আগে অসুস্থ রামকৃষ্ণ মঠ মিশনের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ মহারাজ (Srimat Swami Smarananandaji)-এর আরোগ্য কামনা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাঁর অসুস্থতার খবর শুনেই চিন্তাগ্রস্ত হয়ে পড়েন বাংলার মুখ্যমন্ত্রী। নিজের সোশ্যাল মিডিয়া প্রোফাইলে তিনি পোস্ট করে তাঁর দ্রুত আরোগ্য কামনা করেন। নিজের এক্স হ্যান্ডেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় লিখেছিলেন, 'রামকৃষ্ণ মঠ ও মিশনের শ্রদ্ধেয় সভাপতি শ্রীমৎ স্বামী স্মরণানন্দজি মহারাজের দ্রুত আরোগ্য কামনা ও প্রার্থনা করছি। অসুস্থ প্রবীণ সন্ন্যাসী রামকৃষ্ণ মঠের সদস্যদের আধ্যাত্মিকভাবে নেতৃত্ব দেন এবং বিশ্বজুড়ে লক্ষ লক্ষ ভক্তদের জন্য সান্ত্বনার উৎস হয়ে থাকেন। আমি শ্রদ্ধেয় মহারাজের দ্রুত সুস্থতার জন্য সন্ন্যাসীদের এবং ভক্তদের সাথে মিলিত হয়ে তাঁর সুস্থতা প্রার্থনা করছি।'

আরও পড়ুন: Mark Zuckerberg: প্রি-ওয়েডিংয়ে মুকেশপুত্রের হাতঘড়ি দেখে হাঁ স্বয়ং জাকারবার্গ! দাম কত অনন্ত আম্বানির ঘড়ির?

রামকৃষ্ণ মঠসূত্রে খবর, ২০২২ সালেও অসুস্থ হয়ে পড়েন স্বামী স্মরণানন্দ মহারাজ। তাঁকে বেলুড় মঠ থেকে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। তখন থেকেই তিনি বয়সজনিত সমস্যায় ভুগছিলেন। তাঁর সুষ্ঠু চিকিৎসাকল্পে রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানের চিকিৎসকদের পরামর্শ নেওয়া হচ্ছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.