দমদম বিমানবন্দরে দুর্ঘটনার হাত থেকে বাঁচল বিমান

দমদম বিমানবন্দরে দুর্ঘটনার হাত থেকে বাঁচল বিমান। ট্যাক্সি বে থেকে রানওয়েতে ওঠার সময় পিছলে যায় বিমানের চাকা। কোনওক্রমে পরিস্থিতি সামাল দেন বিমানের চালক। জানা গেছে নিরাপদেই আছেন যাত্রীরা। তবে বিমানটি রানওয়ের বাইরে চলে গেলে বড়সড় বিপদ সম্ভাবনা ছিল। বিমানটির গন্তব্য ছিল সিঙ্গাপুর। প্রাথমিকভাবে রানওয়েতেই থামিয়ে দেওয়া হয় বিমানটিকে। রাত দুটো নাগাদ গন্তব্যে উড়ে যায় বিমান।

Updated By: Nov 8, 2016, 08:49 AM IST
দমদম বিমানবন্দরে দুর্ঘটনার হাত থেকে বাঁচল বিমান

ওয়েব ডেস্ক: দমদম বিমানবন্দরে দুর্ঘটনার হাত থেকে বাঁচল বিমান। ট্যাক্সি বে থেকে রানওয়েতে ওঠার সময় পিছলে যায় বিমানের চাকা। কোনওক্রমে পরিস্থিতি সামাল দেন বিমানের চালক। জানা গেছে নিরাপদেই আছেন যাত্রীরা। তবে বিমানটি রানওয়ের বাইরে চলে গেলে বড়সড় বিপদ সম্ভাবনা ছিল। বিমানটির গন্তব্য ছিল সিঙ্গাপুর। প্রাথমিকভাবে রানওয়েতেই থামিয়ে দেওয়া হয় বিমানটিকে। রাত দুটো নাগাদ গন্তব্যে উড়ে যায় বিমান।

আরও পড়ুন লজ্জা শুধু নারীর ভূষণ, পুরুষের ভূষণ তো নির্লজ্জ হওয়া!

অন্যদিকে, উত্‍সবের মরশুমে দূষণ নিয়ে চিরকালই সরব পরিবেশবিদরা। এবারও প্রশাসনিক নিষেধাজ্ঞা সত্ত্বেও অবাধে ফেটেছে শব্দবাজি। শব্দবাজি ছাড়া আতশবাজির বহুল ব্যবহারেও বায়ুদূষণ হয়। তাই ঘটেছে এবার দিল্লি সহ গোটা রাজধানী অঞ্চলে। কলকাতা এই বিষ থেকে কতদিন বাঁচতে পারবে। আমাদের কি সতর্ক হওয়ার সময় আসেনি? উঠছে প্রশ্ন। বায়ুদূষণে অনেক্ষেত্রেই দিল্লির কাছাতাছি পৌছে গিয়েছে কলকাতা। মত পরিবেশবিদ সুভাষ দত্তের।

আরও পড়ুন এবার দূষণের আঁধারে ঢাকতে চলেছে কলকাতাও, আশঙ্কা পরিবেশবিদদের!

.