কোথায় পাবেন পারফেক্ট স্টিল আপনার স্বপ্নের বাড়ির গ্রিলের ডিজাইন করার জন্য?

গৃহনির্মাণের সময় থেকে অনেকেই জানলার গ্রিলের মেটারিয়ালকে খুব একটা গুরুত্ব দেন না। ক্রেতারা শুধু ডিজাইন দেখেন, কিন্তু গ্রিলের মেটারিয়ালের জন্য সময় দেন না। টিএমটিবারস, সিমেন্ট, টাইলস ইত্যাদিই দেখেশুনে কেনেন তাঁরা

Updated By: Feb 1, 2020, 06:43 PM IST
কোথায় পাবেন পারফেক্ট স্টিল আপনার স্বপ্নের বাড়ির গ্রিলের ডিজাইন করার জন্য?

নিজস্ব প্রতিবেদন: ভারতের আর্থিক উন্নতির সঙ্গে সামঞ্জস্য রেখেমধ্যবিত্তের হাতে আসছে টাকা। এর সঙ্গে বাড়ছে দেশের জনসংখ্যাও। স্বাভাবিকভাবে শ্রী বৃদ্ধি হচ্ছে নির্মাণ শিল্পের।বাড়িরগেট, দরজা ও ব্যালকনির গ্রিলগুলি ডিজাইন করার জন্য উপযুক্ত স্টিল পাচ্ছেন না ক্রেতারা। স্থানীয় বাজারেও উন্নতমানের গ্রিলের জন্য স্টিলের অভাব প্রকট। বাজার চলতি স্টিলের গুণমান ও উপাদান খুব একটা ভালো নয়।

গৃহনির্মাণের সময় থেকে অনেকেই জানলার গ্রিলের মেটারিয়ালকে খুব একটা গুরুত্ব দেন না। ক্রেতারা শুধু ডিজাইন দেখেন, কিন্তু গ্রিলের মেটারিয়ালের জন্য সময় দেন না। টিএমটিবারস, সিমেন্ট, টাইলস ইত্যাদিই দেখেশুনে কেনেন তাঁরা। নিঃসন্দেহে সিমেন্ট, টাইলসের গুরুত্ব রয়েছে, তা বলে উন্নতমানের গ্রিলের ভূমিকা অস্বীকার করা যায় না। দরজা, সিঁড়ি, মূল প্রবেশদ্বার, কলাপসিবল গেট ইত্যাদি বাড়ির নিরাপত্তা বাড়ায়। এর পাশাপাশি স্বপ্নের বাড়ির সৌন্দর্য বাড়াতেও অপরিসীম ভূমিকা নেয় স্টিলের গ্রিল। গ্রিল (grill sections in India) কিনতে গেলে কী কী বিষয় লক্ষ্য রাখবেন? দেখে নিন-

১. গ্রিলের মেটারিয়ালের সঠিক আকার। 

২. গ্রিলের গুণমান ও ফিনিশিং।

৩. গ্রিলের ধারগুলো মসৃণ ও সোজা কিনা, যাতে ওয়েল্ডিংয়ে নিখুঁত ডিজাইন করা যায়। নিঁখুত ফিনিশ হলে অপূর্ব লাগে ডিজাইন।

৪. গ্রিলের মেটারিয়ালের সমান দৈর্ঘ্য।

SRMB ভারতে ব্র্যান্ডেড স্টিল বাজারের অভাব প্রথম অনুধাবন করতে পেরেছে।তারা বাজারে এনেছে, SRMB REALEDGE। এটাই ভারতীয় বাজারের প্রথম ব্র্যান্ডেড স্টিলের গ্রিল। ব্লকমিল প্রযুক্তির ব্যবহার করা হয়েছে এতে। স্টিল গ্রিলের জন্য MS Flats, Square, MS ANGLES, GATE CHANNELS, Z Angles ইত্যাদির মতো বিভিন্ন ধরনের বিকল্প গ্রাহকদের জন্য এনেছে SRMB।

আধুনিক প্রযুক্তি ও উন্নতমানের কাঁচামাল গ্রিলকে দিয়েছে সঠিক মাপ, আকার ও মসৃণতা। উন্নত প্রযুক্তি  গ্রিলকে দিয়েছে নমনীয়তা। তারজেরে খুব সহজেই পছন্দ মতো ডিজাইন করে নিতে পারেন ক্রেতারা।

গ্রিল ঘরকে দেয় প্রাথমিক নিরাপত্তা এবং বাড়ায় বাড়ির সৌন্দর্য। আপনার স্বপ্নের বাড়ির গ্রিলের জন্য তাই সঠিক গুণমানের স্টিল খুবই প্রয়োজনীয়।

.