শিক্ষকদের গায়েও ষড়যন্ত্রকারীর তকমা লাগালেন শিল্পমন্ত্রী

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন শিক্ষক সমাজের একাংশ। মমতা বন্দ্যোপাধ্যায়কে রুখতে সিপিআইএম এবং মাওবাদীর সঙ্গে হাত মিলিয়েছেন তাঁরাও। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রবিবার এই অভিযোগ করেন। সিপিআইএম নেতা সুজন চক্রবর্তীর পাল্টা অভিযোগ, সরকারের বিরোধিতা করলেই ষড়যন্ত্রকারীর তকমা সেঁটে দেওয়া হচ্ছে।

Updated By: Apr 29, 2012, 05:10 PM IST

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন শিক্ষক সমাজের একাংশ। মমতা বন্দ্যোপাধ্যায়কে রুখতে সিপিআইএম এবং মাওবাদীর সঙ্গে হাত মিলিয়েছেন তাঁরাও। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রবিবার এই অভিযোগ করেন। সিপিআইএম নেতা সুজন চক্রবর্তীর পাল্টা অভিযোগ, সরকারের বিরোধিতা করলেই ষড়যন্ত্রকারীর তকমা সেঁটে দেওয়া হচ্ছে। 
শিক্ষক সমাজের একাংশের ভূমিকা নিয়ে এবার সরব হলেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। শিক্ষক সমাজের একাংশের বিরুদ্ধে মাওবাদীদের সঙ্গে হাত মিলিয়ে কাজ করার অভিযোগ করেন তিনি। বলেন, শিক্ষকদের একাংশ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত।
 
রায়গঞ্জে অধ্যক্ষ নিগ্রহ থেকে শুরু করে রামপুরহাট কলেজে অধ্যক্ষকে হেনস্থা। কার্টুন কাণ্ডে অম্বিকেশ মহাপাত্র থেকে শুরু করে নোনাডাঙা কাণ্ডে বিজ্ঞানী পার্থসারথি রায়কে গ্রেফতার। সর্বশেষ ভাঙড় কলেজে অধ্যাপিকা নিগ্রহ। এরকম একাধিক ঘটনায় মুখ পুড়েছে সরকারের।  এই পরিস্থিতিতে সমালোচনায় জেরবার রাজ্য সরকারের তরফে প্রথমে সুব্রত মুখোপাধ্যায় ও পরে পার্থ চট্টোপাধ্যায় শিক্ষক সমাজের একাংশের দিকে অভিযোগের আঙুল তোলেন। এভাবে শাসক দলের তরফে শিক্ষকদের দিকে অভিযোগের আঙুল তোলার ঘটনায় পাল্টা সমালোচনা করেছে সিপিআইএম।
 
যদিও পার্থ চট্টোপাধ্যায়ের দাবি, রাজ্যের মানুষ সবই বুঝতে পারছেন। তাঁরাই মিলিত ভাবে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে যাবতীয় চক্রান্ত রুখে দেবেন বলে আস্থা রাখছেন তিনি।
 

.