High Court-এ ফের ধাক্কা, জামিনের আবেদন খারিজ Park Street ধর্ষণকাণ্ডে মূল অভিযুক্ত কাদেরের

২০১২ সালে ফেব্রুয়ারি মাসে পার্ক স্ট্রিটের একটি নাইট ক্লাবের বাইরে থেকে লিফট দেওয়ার নাম করে ৫ যুবক গাড়িতে তোলে এক তরুণীকে

Updated By: Feb 2, 2021, 10:45 PM IST
High Court-এ ফের ধাক্কা, জামিনের আবেদন খারিজ Park Street ধর্ষণকাণ্ডে মূল অভিযুক্ত কাদেরের

নিজস্ব প্রতিবেদন: পার্কস্ট্রিট ধর্ষণকাণ্ডে আদালতে ধাক্কা মূল অভিযুক্তের। ওই ঘটনায় অভিযুক্ত কাদের খানের জামিনের আবেদন খারিজ করল কলকাতা হাইকোর্ট।

আরও পড়ুন-আগের দফার Covaxin পড়ে, শঙ্কা মেটার আগে আসছে পরের দফার ডোজ

ধর্ষণকাণ্ডের পর ৪ বছর ফেরার ছিল কাদের খান। শেষপর্যন্ত গাজিয়াবাদ থেকে তাকে গ্রেফতার করে কলকাতা পুলিস(Kolkata Police)। তারপর থেকে জেলবন্দি কাদের। সম্প্রতি কলকাতা হাইকোর্টে(Calcutta HC) জামিনের আবেদন করে কাদের। সেই আবেদন আজ খারিজ করে দেয় বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ।  একইসঙ্গে নির্দেশ দেওয়া হয়, নিম্ন আদালতে  পার্কস্ট্রিট ধর্ষণকাণ্ডের যে বিচার প্রক্রিয়া চলছে তা ৬ মাসের মধ্যে শেষ করতে হবে। 

উল্লেখ্য, গত বছর এপ্রিল মাসেও জামিনের আবেদন করেছিল কাদের। সেটিও খারিজ হয়ে যায়। আজ হাইকোর্টে সওয়ালে সরকারি আইনজীবী বলেন, এখন কাদেরকে জামিনে ছাড়া হলে সে পালিয়ে যেতে পারে। একথা মাথায় রেখে কাদেরের জামিনের আবেদন নাকচ করা হোক। শেষপর্যন্ত সেই আবেদনেই সিলমোহর দেয় আদালত।

আরও পড়ুন-এখনই কার্যকর হচ্ছে না CAA, আরও ৩ মাস সময় কেন্দ্রকে

প্রসঙ্গত, ২০১২ সালে ফেব্রুয়ারি মাসে পার্ক স্ট্রিটের(Park Street Rape) একটি নাইট ক্লাবের বাইরে থেকে লিফট দেওয়ার নাম করে ৫ যুবক গাড়িতে তোলে এক তরুণীকে। কাদের খান সহ ওই দলে ছিল সুমিত বাজাজ, নাসির খান, রুমান খান ও মহম্মদ আজহার আলি। তাদের বিরুদ্ধে ওই তরুণীকে ধর্ষণের অভিযোগ ওঠে। ঘটনার পরই পুলিস গ্রেফতার করে নাসির, সুমিত ও রুমানকে। কিন্তু পলাতক ছিল কাদের ও আজহার। শেষপর্যন্ত উত্তর প্রদেশের গাজিয়াবাদের একটি ফ্ল্যাট থেকে গ্রেফতার করা হয় ওই দুজনকে।

.