নিয়োগে বিপুল টাকা লেনদেন! সকন্যা ইডি দফতরে ফের পরেশ অধিকারী

 কীভাবে চাকরি পাইয়ে দিয়েছিল? কার মাধ্যমে চাকরি হয়? প্রভাব খাটানো হয়েছিল কিনা? টাকার বিনিময়ে হয়েছিল কিনা? সেক্ষেত্রে কাকে টাকা দেওয়া হয়েছিল? কত টাকা দেওয়া হয়েছিল? 

Updated By: Nov 11, 2022, 01:03 PM IST
নিয়োগে বিপুল টাকা লেনদেন! সকন্যা ইডি দফতরে ফের পরেশ অধিকারী

নান্টু হাজরা: দ্বিতীয় বারের জন্য ইডি দফতরে পরেশ অধিকারী। সঙ্গে তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীও। এসএসসির প্যানেলে মেয়ে অঙ্কিতা অধিকারীর নাম না থাকলেও, তাঁকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে পরেশ অধিকারীর বিরুদ্ধে। সেই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলাতেই সকন্যা জিজ্ঞাসাবাদ করা হবে পরেশ অধিকারীকে। এর আগে ৭ নভেম্বর ইডি দফতরে এসেছিলেন তিনি। এই নিয়ে দ্বিতীয়বার ইডি দফতরে এলেন পরেশ অধিকারী। 

প্রসঙ্গত, এর আগে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআই একাধিকবার জিজ্ঞাসাবাদ করেছে পরেশ অধিকারীকে। এমনকি হাইকোর্টের নির্দেশে তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর চাকরি যায়। চাকরি থেকে বরখাস্ত করা হয়ে অঙ্কিতাকে। বেতন ফেরতেরও নির্দেশ দেওয়া হয়। সেক্ষেত্রে তদন্তে একাধিক তথ্য মিলেছিল। সেই কারণেই তাঁকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলে সূত্রের খবর। কীভাবে চাকরি পাইয়ে দিয়েছিল? কার মাধ্যমে চাকরি হয়? প্রভাব খাটানো হয়েছিল কিনা? টাকার বিনিময়ে হয়েছিল কিনা? সেক্ষেত্রে কাকে টাকা দেওয়া হয়েছিল? কত টাকা দেওয়া হয়েছিল? সেই সংক্রান্ত একাধিক প্রশ্ন করা হবে।

শিক্ষক নিয়োগে বিপুল টাকা লেনদেনের অভিযোগ উঠছে। ফলে স্বাভাবিকভাবেই নাম উঠে এসেছে পরেশ অধিকারীর। এখনওপর্যন্ত যেসব তথ্যপ্রমাণ ইডির হাতে এসেছে তার মধ্যে রয়েছে এক আধিকারিকের বয়ান। তাঁর মুখ থেকেই প্রথম পরেশ অধিকারীর নাম উঠে আসে। তার পরেই পরেশ অধিকারীকে তলব করা হয় ৭ তারিখ। এমনটাই খবর ইডি সূত্রে। এসএসসির প্যানেলে মেয়ে অঙ্কিতা অধিকারীর নাম না থাকলেও তাকে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ ওঠে পরেশ অধিকারীর বিরুদ্ধে। 

অভিযোগ, কম নম্বর পেলেও মেয়েকে চাকরি পাইয়ে দেওয়াই নয়, কোনওরম পার্সোনালিটি টেস্ট ছাড়াই নিয়োগ পান মন্ত্রীকন্যা অঙ্কিতা। যার ফলে যোগ্য প্রার্থী ববিতা সরকার চাকরি পাননি। শেষমেশ, তদন্তের পর আদালতের নির্দেশে অঙ্কিতা অধিকারীর চাকরি খারিজ হয়ে যায়। পাশাপাশি এতদিন তিনি যে মাইনে পেয়েছেন তার সবটাই ২ দফায় ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেয় আদালত। অঙ্কিতার জায়গায় এবার নিয়োগ পান যোগ্য প্রার্থী ববিতা সরকার। যাকে সরিয়ে মন্ত্রীকন্যা চাকরি পান, সেই ববিতা সরকারের দায়ের করা মামলাতেই বেকায়দায় পড়ে যান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.