Panchayat Election 2023: নির্বাচন কমিশন এই ব্যবস্থা না করলে ভোট করাতে যাব না, জানিয়ে দিল ডিএ আন্দোলনকারীরা

Panchayat Election 2023: রাজ্যের প্রতিটি ভোটকর্মী আলাদা করে মেইল করে নির্বাচন কমিশনারকে জানিয়ে দিচ্ছেন কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ছাড়া আমরা ভোট করতে যাব না। এনিয়ে আমরা অনড়। যেখানে যেখানে ভাটকর্মীদের ট্রেনিং আছে। সেখানে গণ ডেপুটেশন হবে

Updated By: Jun 18, 2023, 04:37 PM IST
Panchayat Election 2023: নির্বাচন কমিশন এই ব্যবস্থা না করলে ভোট করাতে যাব না, জানিয়ে দিল ডিএ আন্দোলনকারীরা

রণয় তেওয়ারি: পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনীর দাবি জানিয়েছিল বিরোধীরা। আদালত জানিয়েছে স্পর্শ্বকাতর এলাকায় কেন্দ্রীয় বাহিনী দেওয়া হোক। এবার ডিএ-র দাবিতে আন্দোলনকারী সংগ্রামী যৌথ মঞ্চের দাবি, বুথে বুথে কেন্দ্রীয় বাহিনী দেওয়া হোক। ভোট কর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। জীবন নিয়ে ছিনিমিনি খেলা যাবে না। এই দাবিতে ২৫ জুন মহামাছিলের ডাক দিল সংগ্রামী যৌথ মঞ্চ।

আরও পড়ুন- ব্যালট বাক্সে হাত দিলে তা সেখানেই রয়ে যাবে, বিরোধীদের হুঁশিয়ারি মদন মিত্রের

সংগ্রামী যৌথ মঞ্চের প্রধান ভাস্কর ঘোষ বলেন, রাজ্যের প্রতিটি ভোটকর্মী আলাদা করে মেইল করে নির্বাচন কমিশনারকে জানিয়ে দিচ্ছেন কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা ছাড়া আমরা ভোট করতে যাব না। এনিয়ে আমরা অনড়। যেখানে যেখানে ভাটকর্মীদের ট্রেনিং আছে। সেখানে গণ ডেপুটেশন হবে। বিক্ষোভ প্রদর্শন হবে। যদি নিরাপত্তার প্রতিশ্রুতি না হওয়া যা তাহলে কোনও ভোটকর্মী ট্রেনিং করবেন না। গোটা রাজ্যেই এই জিনিস হবে। ভোটকর্মীদের নিরাপত্তার দাবিতে,ভোট সুষ্ঠুভাবে করতে আগামী ২৫ জুন একটি মহামিছিলের ডাক  দিয়েছি। প্রয়োজন পড়লে নির্বাচন কমিশনার-সব কমিশনের অফিস ঘেরাও করে রাখা হবে।

কোনও কোনও জায়গায় ট্রেনিংয়ের সময়ও বিক্ষোভ দেখান সরকারি কর্মচারীরা। চাকদহে একটি ট্রেনিং সেন্টারে এক কর্মী সোজা তুলে দেন, কেন্দ্রীয়বাহিনী আমাদের চাই। নিরাপত্তার আশ্বাস না পেলে ভোটের ডিউটিতে যাব না এই মর্মে সই সংগ্রহও শুরু করেছেন সরকারি কর্মীদের একাংশ।

এদিকে, মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ পেরিয়ে যাওয়ার পরও অশান্তির শেষ নেই। বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে কুপিয়ে খুন বিজেপি প্রার্থীর দেওরকে। দিনহাটার কিশামত দশগ্রামের টিয়াদহ এলাকার ঘটনা। মৃত ব্যাক্তির নাম শম্ভু দাস। শনিবার গভীর রাতে বিজেপি প্রার্থীর পরিবারের এক সদস্যকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে খুন করা হয় বলে জানা যায়। বাড়ির অদূরে তার রক্তাক্ত অবস্থায় দেহ উদ্ধার হয়। ওই ব্যক্তিকে ধারাল অস্ত্র দিয়ে খুন করা হয়েছে বলে জানা গিয়েছে। শম্ভুর বৌদি বিজেপি প্রার্থী বিশাখা দাস।

পরিবার সূত্রে জানা গিয়েছে যে শনিবার রাতে খাওয়ার পরে বাড়িতেই ছিলেন শম্ভু দাস। বেশ কয়েকজন এসে তাঁকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। বাড়ির থেকে বেশ কিছুটা দূরে নিয়ে গিয়ে তাঁকে খুন করা হয় বলে জানা গিয়েছে। পরিবারের অভিযোগ বেশ কিছুক্ষন সময় চলে যাওয়ার পরে তাঁরা ঘটনাস্থলের দিকেই যাচ্ছিলেন এবং কিছুদূর যাওয়ার পরেই শম্ভু দাসের রক্তাক্ত দেহ মাটিতে পরে থাকতে দেখা যায়। এরপরেই তাঁকে সেখান থেকে তুলে দিনহাটা মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.