Panchayat Election 2023: সুপ্রিম কোর্টে কমিশন! রাজীবা সিনহাকে জরুরি তলব রাজ্যপালের

রাজ্য নির্বাচন কমিশনারকে জরুরি তলব রাজ্যপালের। রাজীবা সিনহা রাজভবনে যাবেন দুপুর ২ টোর সময়। পঞ্চায়েত ভোট নিয়ে সবিস্তারে আলোচনার জন্যই রাজ্যপালের এই তলব বলে সূত্রের খবর।

Updated By: Jun 17, 2023, 04:00 PM IST
Panchayat Election 2023: সুপ্রিম কোর্টে কমিশন! রাজীবা সিনহাকে জরুরি তলব রাজ্যপালের
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: রাজ্য নির্বাচন কমিশনারকে জরুরি তলব রাজ্যপালের। রাজীবা সিনহা রাজভবনে যাবেন দুপুর ২ টোর সময়। পঞ্চায়েত ভোট নিয়ে সবিস্তারে আলোচনার জন্যই রাজ্যপালের এই তলব বলে সূত্রের খবর। প্রথম থেকেই নির্বাচন সংক্রান্ত বিষয়ে সমস্ত খবর রাখছেন সি ভি আনন্দ। এর আগেও রাজীবা সিনহার সঙ্গে দেখা করেছিলেন। সুপ্রিম কোর্টে ইতিমধ্যেই গিয়েছেন রাজ্য নির্বাচন কমিশন ও রাজ্য সরকার। পরিবর্তিত পরিস্থিতিতে কেন সুপ্রিম কোর্টে গেল কমিশন তা জানতে চান রাজ্যপাল।

আরও পড়ুন, Panchayat Election 2023: পঞ্চায়েত ভোটে বাহিনী মোতায়েনের নির্দেশকে চ্যালেঞ্জ, সুপ্রিম কোর্টে কমিশন

কী তাদের ভাবনা চিন্তা তাও জানতে চান সি ভি আনন্দ বোস। শনিবারই চেন্নাই যাচ্ছেন রাজ্যপাল। তার আগে কমিশনারের সঙ্গে দেখা করবেন তিনি। পঞ্চায়েত ভোটে কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল রাজ্য নির্বাচন কমিশন। কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করেই শীর্ষ আদালতে রাজীবা সিনহা। সুপ্রিম কোর্টে যাচ্ছে রাজ্যও। পঞ্চায়েত ভোটে গোটা রাজ্যে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে পঞ্চায়েত মামলায় এমনই নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। আদালত নির্দেশ দেওয়ার পর ২৪ ঘণ্টা কেটে গেলেও কমিশনের তরফে কোনও সিদ্ধান্ত সুনির্দিষ্ট ভাবে জানানো হয়নি। 

বাহিনী নিয়ে হাইকোর্টের নির্দেশের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে যাওয়া নিয়ে কমিশনারের মন্তব্যে ধোঁয়াশা ছিল প্রথম থেকেই। ই-ফাইলিং নিয়ে এখনই বলার মতো অবস্থায় নেই। মন্তব্য করেছিলেন কমিশনার রাজীবা সিনহা। হাইকোর্টের নির্দেশের পরই রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সন্দেহ প্রকাশ করেছিলেন। সেই কারণে তিনি আগেভাগে সুপ্রিম কোর্টে ক্যাভিয়েট দাখিল করার প্রস্তুতিও শুরু করে দিয়েছিলেন তিনি।

অন্যদিকে, মনোয়নয়ন পর্ব মিটে যাওয়ার পর অবশেষে ভাঙড়ে সক্রিয় হয় পুলিস। ময়দানে নামলেন এসপি-সহ পুলিসের শীর্ষকর্তারা। বিজয়গঞ্জ বাজার, কাঁঠালিয়ায় রুট মার্চ। মেটাল ডিটেক্টর দিয়ে বিস্ফোরক তল্লাশি। এমনকী শুক্রবার ভাঙড়ে যান রাজ্যপাল সিভি আনন্দ বোস। হিংসা কবলিত এলাকায় গিয়ে পা রাখেন তিনি। সেখানে স্থানীয়দের সঙ্গে কথা বলেন রাজ্যপাল। সাধারণ মানুষের কাছ থেকে হিংসার বিবরণ শোনেন তিনি।

আরও পড়ুন, Chorebagan Sarbojanin: হ্যাকারদের কবলে শহরের নামজাদা সর্বজনীনের অফিসিয়াল ফেসবুক পেজ...

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.