Trinamool Congress: বুধবার সাংগঠনিক নির্বাচন তৃণমূলে, আবার দলের শীর্ষে মমতা!

পাঁচ বছর পর ২০২২ সালে আবার হতে চলেছে এই নির্বাচন

Updated By: Feb 2, 2022, 10:52 AM IST
Trinamool Congress: বুধবার সাংগঠনিক নির্বাচন তৃণমূলে, আবার দলের শীর্ষে মমতা!
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বুধবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূলের সাংগঠনিক নির্বাচন। এই নির্বাচনে রিটারনিং অফিসারের ভুমিকায় থাকবেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। বিশেষ পর্যবেক্ষক , সাংবাদিক, অভিনেতা এবং বিশিষ্টরা। সব রাজনৈতিক দলকে আমন্ত্রন জানানো হলেও ডাকা হয়নি বিজেপিকে। ২০১৭ সালে সাংগঠনিক নির্বাচনে চেয়ারপারসন নির্বাচিত হন মমতা বন্দ্যোপাধ্যায়। 

জাতীয় নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী, যেকোনও রাজনৈতিক দলকে তিন থেকে পাঁচ বছরের মধ্যে সাংগঠনিক নির্বাচন করতে হয়। সেই কাঠামো জমা দিতে হয় নির্বাচন কমিশনে। তৃণমূল কংগ্রেসের শেষ সাংগঠনিক নির্বাচন হয় ২০১৭ সালে। পাঁচ বছর পর ২০২২ সালে আবার হতে চলেছে এই নির্বাচন। বুধবারের নির্বাচন হবে প্রধান পদের জন্য।  এই পদে দলের জন্মলগ্ন থেকে চেয়ারপারসন হিসেবে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়।  বুধবারের নির্বাচনের পরে মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক করবেন এরপরে কবে বাকি পদের নির্বাচন হবে এবং তা কোন নিয়মে হবে। 

আরও পড়ুন: Metro Rail Update: বাড়ছে মেট্রোর সময়সীমা, বাড়বে ট্রেনের সংখ্যা

এই নির্বাচনে ডেলিগেটরা ছাড়াও দলের সকল পদাধিকারিকে আমন্ত্রন জানানো হয়েছে। বিভিন্ন জেলায় যারা দায়িত্বে রয়েছেন তাদের সবাইকেই আমন্ত্রন জানানো হয়েছে নেতাজি ইন্ডোরে। সাভাবিক ভাবেই মনে করা হচ্ছে যে বুধবারের নির্বাচনের পরে মমতা বন্দ্যোপাধ্যায় আবার এই পদে নির্বাচিত হবেন। এরপরেই আগামি লোকসভা এবং অন্যান্য বিধানসভা নির্বাচন বিষয়ে তিনি কী বার্তা দেন সেদিকে নজর রয়েছে রাজনৈতিক মহলের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.