রাজ্যে মাথাচাড়া দিয়ে উঠেছে 'তৃণমূলের সিণ্ডিকেট', রাত নেই দিন নেই গুলি বৃষ্টি কলকাতায়

রাতের কলকাতায় ফের গুলি। বাঁশদ্রোণীর জয়শ্রী পার্ক এলাকায় এক যুবককে লক্ষ্য করে চলল পাঁচ রাউন্ড গুলি। গুরুতর আহত যুবক রাজীব নন্দী ওরফে জয় ই এম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি।  গতকাল রাতে স্থানীয় এক প্রোমোটারের বাড়িতে পার্টি চলছিল। পার্টি দেন সিমেন্ট কোম্পানির এক কর্তা। পার্টি চলাকালীন বচসার জেরে গুলি চলে বলে অভিযোগ। সিন্ডিকেট নিয়ে বচসার জেরে এই গুলিকাণ্ড বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। রাজীব নন্দী সিমেন্ট ব্যবসার সঙ্গে যুক্ত।  ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। জনি ও মনা নামে দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস। জানা গিয়েছে, এই মনাই গতকাল রাতে গুলি চালায়।  

Updated By: Jul 1, 2016, 01:48 PM IST
রাজ্যে মাথাচাড়া দিয়ে উঠেছে 'তৃণমূলের সিণ্ডিকেট', রাত নেই দিন নেই গুলি বৃষ্টি কলকাতায়

ওয়েব ডেস্ক: রাতের কলকাতায় ফের গুলি। বাঁশদ্রোণীর জয়শ্রী পার্ক এলাকায় এক যুবককে লক্ষ্য করে চলল পাঁচ রাউন্ড গুলি। গুরুতর আহত যুবক রাজীব নন্দী ওরফে জয় ই এম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি।  গতকাল রাতে স্থানীয় এক প্রোমোটারের বাড়িতে পার্টি চলছিল। পার্টি দেন সিমেন্ট কোম্পানির এক কর্তা। পার্টি চলাকালীন বচসার জেরে গুলি চলে বলে অভিযোগ। সিন্ডিকেট নিয়ে বচসার জেরে এই গুলিকাণ্ড বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। রাজীব নন্দী সিমেন্ট ব্যবসার সঙ্গে যুক্ত।  ঘটনার তদন্ত শুরু করেছে পুলিস। জনি ও মনা নামে দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিস। জানা গিয়েছে, এই মনাই গতকাল রাতে গুলি চালায়।  

রাজীব নন্দীর ওপর কেন হামলা চালাল জমি ও মনা। পুলিস বলছে পুরনো ব্যবসায়িক বিবাদই এর কারণ। রাজীব ওরফে জয় এলাকার নির্মাণ সামগ্রির সরবরাহকারী । ছোটোখাটো প্রোমোটারিও করে সে। অন্যদিকে জনি এলাকার উঠতি মস্তান। শেখ বিনোদের মতো কুখ্যাত দুষ্কৃতীর সঙ্গে তার যোগাযোগ রয়েছে বলে অভিযোগ। দিনকতক আগে জনির সঙ্গে টাকাপয়সা নিয়ে ঝামেলা হয় রাজীবের। বিষয়টি নিয়ে থানা পুলিসও হয়। গতরাতে পার্টি দেন সিমেন্ট ব্যবসায়ী বিশ্বজিত্‍ পোদ্দার। পার্টিতে গিয়ে জয় দেখেন সেখানে আছেন জনি, মনা ও শুকলাল। সেখানে জয়কে ঘিরে ধরে ওই তিনজন। তখন মনা পাঁচ রাউন্ড গুলি চালিয়ে দেয় বলে অভিযোগ। তিনটি গুলি লাগে জয়ের গায়ে। তাঁকে পিয়ারলেস হাসপাতালে ভর্তি করা হয়। পুলিস জানতে পেরেছে কালা ও নান্টির মতো দুষ্কৃতীও পার্টিতে উপস্থিত ছিল। যদিও এই ঘটনার সঙ্গে তাদের সরাসরি যোগের প্রমাণ নেই। জয় ও নান্টিকে আটক করা হয়েছে। 

শহরে  একের পর এক জায়গায় গুলি। আর বারবার অভিযোগের তির প্রোমোটিং এবং সিন্ডিকেটের দিকে। গত রাতে বাঁশদ্রোণীর জয়শ্রী পার্ক এলাকায় গুলিবিদ্ধ হন স্থানীয় নির্মাণ সামগ্রী ব্যবসায়ী। অভিযোগ, সিন্ডিকেটের বচসার জেরেই গুলিবিদ্ধ হন ওই যুবক। গত ষোলই জুন দিনেদুপুরে এন্টালিতে প্রোমোটিং চক্রকে কেন্দ্র করে চলে গুলি। যথেচ্ছ বোমাবাজিও হয়। দুষ্কৃতী তাণ্ডবে উত্তপ্ত হয়ে ওঠে  বিবির বাগান এলাকা। বাইকে সওয়ার দুষ্কৃতী বাহিনীর গুলিতে আহত হন একজন। উত্তেজিত জনতা দুষ্কৃতীদের বাইকে আগুন লাগিয়ে দেয়। বিক্ষোভে আটকে পড়ে পুলিসও। গত পঁচিশে জুন, নিউটাউনে প্রকাশ্যে চলে আসে সিন্ডিকেট নিয়ে এলাকার সাংসদ এবং বিধায়কের বিবাদ। কাকলি ঘোষ দস্তিদার অনুগামী সুশান্ত মণ্ডলের বাড়ি লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায়  একদল দুষ্কৃতি। হামলার অভিযোগ ওঠে বিধায়ক সব্যসাচী দত্ত অনুগামী ভজাই সর্দারের দলবলের বিরুদ্ধে ।  

.