Firhad on Udayan: উদয়নকে 'পাগল' বলেছিলেন, নিয়োগ দুর্নীতি নিয়ে আজ একেবারে অন্য কথা ফিরহাদের মুখে

ফিরহাদই সোমবার একেবারে উল্টো কথা বললেন। তৃণমূলের দাবি সুপারিশে চাকরি হতো বাম আমলে। রাজ্যে এমন খুবই কম বাম নেতাই রয়েছে যাদের বাড়ির লোকজন চাকরি করতেন না। সেই একই কথা সোমবার বললেন ফিরহাদ। বললেন, চিরকুট বা লিস্ট যাই হোক না কেন বাম আমলে নিয়ম-বহির্ভূতভাবেই চাকরি হয়েছে

Updated By: Mar 27, 2023, 04:22 PM IST
Firhad on Udayan: উদয়নকে 'পাগল' বলেছিলেন, নিয়োগ দুর্নীতি নিয়ে আজ একেবারে অন্য কথা ফিরহাদের মুখে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নিয়োগ দুর্নীতি নিয়ে বেকায়দায় রাজ্য সরকার। পার্থ চট্টোপাধ্যায় থেকে কুন্তল ঘোষ, তৃণমূলের একাধিক নেতা এখন জেলে। এর পাল্টা মুখ খুলেছিলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। শনিবার তিনি বলেন,  বাম আমলে দলের কোটায় চাকরি হতো। যোগ্যতা না দেখেই চাকরি দেওয়া হতো। শরিক দলের সুপারিশেও চাকরি হয়েছে। 

আরও পড়ুন-বাম আমলে কীভাবে কোটায় নিয়োগ হতো, ফাঁস করলেন উদয়ন গুহ

উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী বলেন, বাম আমলে আমি ফরওয়ার্ড ব্লক করতাম। বলতে বাধা নেই। চাকরি ভাগ হতো। বড় অংশ পেত সিপিএম। কারণ তারা বড় পার্টি। জেলার দ্বিতীয় বৃহত্তম পার্টি হিসেবে পরের অংশ পেত ফরওয়ার্ড ব্লক। বাকী সামান্য অংশ আরএসপি, সিপিআইয়ের জন্য ভাগ হতো। সেই কোটা অনুযায়ী যাদের নাম থাকতো তারাই চাকরি পেতেন। শুধু দেখা হত মাধ্য়মিক পাস কিনা। কীভাবে পাস করছে তা দেখার দরকার নেই। একটা সার্টিফিকেট হলেই হবে।  অর্থাত্ কোটায় চাকরি। সেটা কি যোগ্যতা! শুধুমাত্র একটা কোটা পেলেই হতো। অনেককে চাকরি দিয়েছিলেন আমার বাবা। আমিও চাকরির জন্য সুপারিশ করেছি।

ওই দিনই তিনি উদয়নের বক্তব্যকে পাগলামি বলে মন্তব্য করেন। শনিবার এক কর্মসূচিতে এসে ফিরহাদ হাকিম উদয়নের মন্তব্য নিয়ে বলেন, ও কী পাগলের মতো বকছে তা আমার জানা নেই। চিরকুট দিয়ে কোনওদিন লোক ঢোকানো যায় না। এর জন্য় আবেদনপত্র লাগে। 

এদিকে, সেই ফিরহাদই সোমবার একেবারে উল্টো কথা বললেন। তৃণমূলের দাবি সুপারিশে চাকরি হতো বাম আমলে। রাজ্যে এমন খুবই কম বাম নেতাই রয়েছে যাদের বাড়ির লোকজন চাকরি করতেন না। সেই একই কথা সোমবার বললেন ফিরহাদ। বললেন, চিরকুট বা লিস্ট যাই হোক না কেন বাম আমলে নিয়ম-বহির্ভূতভাবেই চাকরি হয়েছে। সোমবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে বিমানবন্দরে স্বাগত জানাতে গিয়েছিলেন ফিরহাদ। সেখান থেকে বেরিয়ে আসার সময় তিনি বলেনস বাম আমলে বহু চাকরি নিয়ম বহির্ভূতভাবেই হয়েছে। তা না হলে বাম নেতাদের পরিবারের লোকজন চাকরি পান কী করে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.