এবার সরকারি কর্মীদের হাজিরা নিয়েও কঠোর হচ্ছেন মুখ্যমন্ত্রী

দ্বিতীয় ইনিংসে কড়া প্রশাসক মুখ্যমন্ত্রী। এবার সরকারি কর্মীদের হাজিরা নিয়েও কঠোর হচ্ছেন মুখ্যমন্ত্রী। আগামিকাল থেকে সব সরকারি দফতরে কর্মীদের হাজিরা দিতে হবে সকাল দশটা পনেরো মিনিটোর মধ্যে। নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেই হাজিরা খাতায় পড়ে যাবে লাল দাগ। দ্বিতীয় দফায় প্রথম থেকেই কর্ম সংস্কৃতি ফেরানোর ওপর জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী। তারই প্রথম পদক্ষেপ হিসাবে চালু হচ্ছে সময়ে হাজিরার বিষয়টি।

Updated By: Jul 19, 2016, 10:04 PM IST
এবার সরকারি কর্মীদের হাজিরা নিয়েও কঠোর হচ্ছেন মুখ্যমন্ত্রী

ওয়েব ডেস্ক: দ্বিতীয় ইনিংসে কড়া প্রশাসক মুখ্যমন্ত্রী। এবার সরকারি কর্মীদের হাজিরা নিয়েও কঠোর হচ্ছেন মুখ্যমন্ত্রী। আগামিকাল থেকে সব সরকারি দফতরে কর্মীদের হাজিরা দিতে হবে সকাল দশটা পনেরো মিনিটোর মধ্যে। নির্দিষ্ট সময় পেরিয়ে গেলেই হাজিরা খাতায় পড়ে যাবে লাল দাগ। দ্বিতীয় দফায় প্রথম থেকেই কর্ম সংস্কৃতি ফেরানোর ওপর জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী। তারই প্রথম পদক্ষেপ হিসাবে চালু হচ্ছে সময়ে হাজিরার বিষয়টি।

আরও পড়ুন-সিন্ডিকেট-বিরোধী অভিযানে পুলিসি ধরপাকড় অব্যাহত, আজ সারাদিন কী হল পড়ুন

এদিকে, ঘরে ঘরে সস্তায় পাইপলাইনের গ্যাস সরবরাহে উদ্যোগ নিল রাজ্য সরকার।  বৃহত্তর কলকাতাসহ দক্ষিণবঙ্গের ছটি জেলায় পাইপ লাইনে এই গ্যাস  সরবরাহ করা হবে।  রাজ্য সরকারের শিল্প বিষয়ক কমিটির বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকের পর মুখ্যমন্ত্রী জানান, এলপিজির বিকল্প এই গ্রিন গ্যাস ব্যবহার করা যাবে বাড়ি, হোটেল, ও পরিবহণে। গ্যাস সরবরাহের পরিকাঠামো তৈরিতে সময় লাগবে দুবছর। তিন বছরের মধ্যে পরিকল্পনা রূপায়ণ করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

.