নাইট বরণের পর এবার জামাই বরণ-সরকারী অফিসে কাল হাফ ডে ছুটি

নাইট বরণের পর এবার জামাই বরণ। উত্‍সবের রেশ ধরে রাখতে সরকারী অফিসে আগামিকাল হাফ ডে ছুটি। উপলক্ষ জামাইষষ্ঠী। ৪২ শতাংশ ডিএ দিতে না পারলেও ছুটি আর উত্‍সব দিয়েই কর্মীদের মন জয় করতে চাইছেন মুখ্যমন্ত্রী।

Updated By: Jun 3, 2014, 08:10 PM IST

নাইট বরণের পর এবার জামাই বরণ। উত্‍সবের রেশ ধরে রাখতে সরকারী অফিসে আগামিকাল হাফ ডে ছুটি। উপলক্ষ জামাইষষ্ঠী। ৪২ শতাংশ ডিএ দিতে না পারলেও ছুটি আর উত্‍সব দিয়েই কর্মীদের মন জয় করতে চাইছেন মুখ্যমন্ত্রী। সরকারি টাকায় শাহরুখ বরণ। উত্‍সবে মাতোয়ারা গোটা কলকাতা।

ইডেনে যখন চলছে এই উত্‍সব, তখনই সুখবর এসে হাজির নবান্নে। মুখ্যমন্ত্রী জামাইষষ্ঠীতেও হাফ ডে ছুটি ঘোষণা করেছেন। দুপুর থেকে মুখ্যমন্ত্রী ইডেনে। হাজির মন্ত্রীরাও।
নাচ, গান , কেক কাটা কী নেই।

অধিকাংশ সরকারি কর্মীর চোখও ইডেনে। ছুটি ছুটি ভাব নবান্নে। তবে মাঝে মধ্যেই আলোচনায় উঠে আসছিল জামাইষষ্ঠীর জমাটি ছুটির কথা। কারণ গতবার ছুটি মিললেও খবর আসতে বিকেল গড়িয়ে যায়। তাই হাফ ডে ছুটিটা আর উপভোগ করতে পারেননি সরকারী কর্মচারীরা। তবে এবার আর কোনও ভুলচুখ নয়। মঙ্গলবারই বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে জামাইষষ্ঠীতে হাফ ডে ছুটি। তবে এতকিছুর পরেও সব সরকারি জামাইদেরই যে মন ভরেছে এমনটা নয়। যে জামাইদের শ্বশুড়বাড়ি একটু দূরে তাদের আফশোস হাফ কেন ফুল ছুটি হলেই তো পারত! দুটোর পরে ছুটি পেয়ে হবেটা কী!

অনেকের আবার বক্তব্য, ৪২ শতাংশ ডিএ র বদলে ছুটি দিয়ে মন ভরাতে চাইছে সরকার।

.