ধর্মতলায় আক্রান্ত নোনাডাঙার আন্দোলনকারীরা

মাস কয়েকের বিরতির পর ফের নোনাডাঙা কাণ্ডের জেরে উত্তেজনা ছড়াল শহরে। গৃহহারাদের পুনর্বাসনের দাবিতে আজ ফের ধর্মতলায় অবস্থান বিক্ষোভে সামিল হয় নোনাডাঙা উচ্ছেদ প্রতিরোধ কমিটি। পুলিস এবং তৃণমূল কর্মীরা সেই অবস্থান বিক্ষোভে হামলা চালায় বলে অভিযোগ।

Updated By: Jun 20, 2012, 11:04 PM IST

পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ-অবস্থানে লাঠিচার্জের অভিযোগ উঠল পুলিসের বিরুদ্ধে। এমনকী আহত দুজনকে হাসপাতালে ভর্তিও করা হয়নি বলে অভিযোগ। জামিনের কাগজপত্রে জোর করে তাদের টিপছাপ নেওয়ার চেষ্টা করা হয় বলেও অভিযোগ উঠেছে । 
পুনর্বাসনের দাবিতে বুধবার ফের ধর্মতলায় অবস্থান বিক্ষোভে সামিল হয় নোনাডাঙা উচ্ছেদ প্রতিরোধ কমিটি। অভিযোগ, কিছুদিন আগে পুর ও নগোরান্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম নোনাডাঙার বাসিন্দাদের তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়ার শর্তে  পুনর্বাসনের প্রতিশ্রুতি দেন। প্রতিশ্রুতিভঙ্গের অভিযোগে বুধবার বেলা ১২টা থেকে ধর্মতলা চত্বরে ধরনায় বসেন তারা। রাত সাড়ে ৮টা নাগাদ ধরনায় পুলিস লাঠি চালায় বলে অভিযোগ। গ্রেফতার করা হয় ৩৩ জনকে। যদিও পুলিসসূত্রে খবর, ২৮ জনকে তারা গ্রেফতার করেছে।
এরপর তৃণমূল কর্মীরা নোনাডাঙা উচ্ছেদ প্রতিরোধ কমিটির সদস্যদের ওপর হামলা চালায় বলেও অভিযোগ করা হয়েছে। রাতে লালবাজারে ভিড় করেন বিভিন্ন মানবাধিকার সংগঠনের প্রতিনিধিরা। লাঠির ঘা থেকে মহিলা এবং শিশুদেরও রেয়াত করা হয়নি বলে অভিযোগ। গুরুতর জখম সুব্রত মণ্ডল ও সঞ্জয় মণ্ডল নামে দু'জনকে হাসপাতালে ভর্তি করা হয়নি বলেও অভিযোগ বিক্ষোভকারীদের। এমনকী, তাঁদের জামিনের কাগজপত্রে টিপসই দেওয়ার বিষয়েও জোর করা হয় বলে অভিযোগ। যদিও লাঠিচার্জের অভিযোগ অস্বীকার করেছে পুলিস।

.