কাজ করতে চাইলে কেউ আটকাবে না, নবান্নে মমতার সঙ্গে দেখা করে বললেন নোবেলজয়ী

নিজস্ব প্রতিবেদন : পশ্চিমবঙ্গে কাজ করার প্রচুর সুযোগ রয়েছে। কাজ করতে চাইল কেউ তা আটকাবে না। মঙ্গলবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাৎ করার পর একথা বললেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়। একইসঙ্গে তিনি আরও বলেন, "রাজ্য যে সমস্ত প্রকল্পগুলি রয়েছে, তা সম্পর্কে জেনেছি। এখন সেগুলো নিয়ে পড়াশোনা করব।" অভিজিৎবাবু জানান, "আমারও অনেক ভাবনা আছে রাজ্যের সম্পর্কে।"

এদিন নজরুল মঞ্চে কলকাতা বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন উৎসবে সাম্মানিক ডিলিট প্রদান করা হয় নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়কে। যদিও সমাবর্তন অনুষ্ঠানে রাজ্যপাল জগদীপ ধনকড়ের আগমনকে ঘিরে বিক্ষোভে ফেটে পড়েন পড়ুয়ারা। ছাত্র বিক্ষোভের জেরে তৈরি হয় চূড়ান্ত বিশৃঙ্খল পরিস্থিতি। বিক্ষোভকারী পড়ুয়াদের উদ্দেশে উপাচার্য বার বার করে শান্ত হওয়ার আবেদন জানালেও, পরিস্থিতির কোনও পরিবর্তন ঘটেনি। শেষে অভিজিৎবাবুর ডিলিট শংসাপত্রে সই করে নজরুল মঞ্চ ছেড়ে বেরিয়ে যান রাজ্যপাল। আচার্যের অনুপস্থিতিতেই হয় সমাবর্তন অনুষ্ঠান।

আরও পড়ুন, নিজের জেলাতেই এবার থেকে পোস্টিং পাবেন শিক্ষক-শিক্ষিকারা, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

এরপর সমাবর্তন অনুষ্ঠান শেষে মা নির্মলা বন্দ্যোপাধ্যায়কে সঙ্গে নিয়ে নবান্নে পৌঁছন অভিজিৎবাবু। বাংলার কৃতী সন্তান, নোবেলজয়ী অর্থনীতিবিদকে নবান্নে অভ্যর্থনা জানান স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। নবান্নে বসে দীর্ঘক্ষণ মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা হয় অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের। তারপরই নবান্ন থেকে বেরনোর সময় পশ্চিমবঙ্গ নিয়ে তাঁর ভাবনা, কাজ করার কথা বলেন নোবেলজয়ী।

English Title: 
Nobel Laureate Abhijit Banerjee meets Mamata Banerjee at Nabanna today to discuss on government projects
News Source: 
Home Title: 

কাজ করতে চাইলে কেউ আটকাবে না, নবান্নে মমতার সঙ্গে দেখা করে বললেন নোবেলজয়ী

কাজ করতে চাইলে কেউ আটকাবে না, নবান্নে মমতার সঙ্গে দেখা করে বললেন নোবেলজয়ী
Yes
Is Blog?: 
No