দরকার নেই পরোয়ানার, নিজের ক্ষমতাবলেই রাজীবকে গ্রেফতার করতে পারে সিবিআই

রায় ঘোষণা করে বিচারক জানিয়েছেন, রাজীবকে গ্রেফতারের জন্য রাজ্যের অনুমতি নিতে হবে সেটা এখানে প্রযোজ্য নয়।

Updated By: Sep 19, 2019, 09:45 PM IST
দরকার নেই পরোয়ানার, নিজের ক্ষমতাবলেই রাজীবকে গ্রেফতার করতে পারে সিবিআই

নিজস্ব প্রতিবেদন : পরোয়ানা ছাড়াই গ্রেফতার করা যাবে রাজীব কুমারকে। রায় দিয়ে জানালেন আলিপুর আদালতের বিচারক। রায় ঘোষণা করে বিচারক বলেছেন, রাজীবের বিরুদ্ধে ধর্তব্যযোগ্য অপরাধ রয়েছে। তাই পরোয়ানা ছাড়াই গ্রেফতার করা যাবে রাজীব কুমারকে। সুপ্রিম কোর্ট তার রায়েই সেটা জানিয়েছে।

আদালতের পর্যবেক্ষণ, রাজীব জনগনের সঙ্গে যুক্ত কোনও নির্দেশ এখন দিচ্ছেন না। ফলে তাঁকে গ্রেফতার করতে হলে সরকারি অনুমতি নিতে হবে না। এর পাশাপাশি ফৌজদারি মামলায় রাজীবকে গ্রেফতার করতে সমস্যা নেই বলে রায় দিয়েছে সুপ্রিম কোর্টও। আগামিকাল আলিপুর জজ কোর্টে আগাম জামিনের আবেদন করতে পারেন রাজীব কুমার।

রাজীব কুমারের বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানা জারির আর্জি জানিয়ে আলিপুর আদালতের দ্বারস্থ হয় সিবিআই। সেই মামলার রায় ঘোষণা করে বিচারক জানিয়েছেন, রাজীবকে গ্রেফতারের জন্য রাজ্যের অনুমতি নিতে হবে সেটা এখানে প্রযোজ্য নয়। তদন্তের স্বার্থে রাজীব কুমারকে গ্রেফতার করা যেতেই পারে। সিবিআই-এর সব ক্ষমতা আছে। সুপ্রিম কোর্টের রায়েই রাজীবকে গ্রেফতার করা যেতে পারে। হাইকোর্টের রায়েও সেকথা বলা হয়েছে।

আরও পড়ুন, রাজীবের খোঁজে আইপিএস কোয়ার্টার, হোটেল, বিমানবন্দরে CBI-এর তল্লাশি! ফের নোটিস বাড়িতেও

প্রসঙ্গত, বারাসত আদালতে আগাম জামিনের আবেদন খারিজ হওয়ার পর আলিপুর আদালতের দ্বারস্থ হন  রাজীব কুমার। তার জন্য সরকারি রক্ষাকবচের আর্জি জানান রাজীবের আইনজীবীরা। তাঁকে গ্রেফতার করতে গেলে, একজন সরকারি কর্মী হিসেবে, রাজ্যের অনুমতি প্রয়োজন। এই মর্মে আদালতের কাছে আর্জি জানান রাজীব কুমারের আইনজীবীরা।

.