অনুমতি নেই লালবাজারের, 'মিছিল হবেই' মধ্যরাতের বৈঠকে সিদ্ধান্ত BJPর

বৈঠকে উপস্থিত ছিলেন ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee), শঙ্কুদেব পণ্ডা (Sanku Dev Panda), দেবজিত্‍ সরকার ও রাকেশ সিং।

Updated By: Jan 4, 2021, 08:55 AM IST
অনুমতি নেই লালবাজারের, 'মিছিল হবেই' মধ্যরাতের বৈঠকে সিদ্ধান্ত BJPর
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: লালবাজারের (Lalbazar) অনুমতি ছাড়াই, আজ কলকাতায় মিছিল করবে বিজেপি (BJP)। এ নিয়ে গতকাল গভীর রাত পর্যন্ত বৈঠক হয় বিজেপি নেতৃত্বের। সেখানে উপস্থিত ছিলেন ছিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায় (Baisakhi Banerjee), শঙ্কুদেব পণ্ডা (Sanku Dev Panda), দেবজিত্‍ সরকার ও রাকেশ সিং। বৈঠকে সিদ্ধান্ত হয়, আজকের মিছিল হবেই। যদিও গতকালই লালবাজার থেকে চিঠি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছিল, শোভন-বৈশাখীর (Sovon Chatterjee) এই মিছিলের অনুমতি দেওয়া হচ্ছে না। 

আরও পড়ুন:  BJP কর্মীদের উপর হামলার অভিযোগ, Suvendu-র সভা শেষে রণক্ষেত্র কাঁথি

১৭ গাড়ি, বহু ম্যাটাডোর, অসংখ্য মানুষের জমায়েতের সম্ভাবনা আছে। ফলে সপ্তাহের প্রথম দিনে অবরুদ্ধ হয়ে যেতে পারে শহরের বিস্তীর্ণ এলাকা। এই কারণ দেখিয়ে মিছিলের অনুমতি দেয়নি লালবাজার। কিন্তু রাতে বৈঠকের পর বিজেপি নেতৃত্ব জানায়, গাড়ি ও বাইকের সংখ্যা কমানো হয়েছে। প্রশাসনের সঙ্গে সহযোগিতা করেই মিছিল করা হবে। 

অনুমতি না দেওয়া নিয়ে পুলিস-প্রশাসনের বিরুদ্ধে তোপ দেগেছে বিজেপি। ডায়মন্ডহারবার রোড দিয়ে  মাঝেরহাট  ব্রিজ, মহাবীর তলা হয়ে বিজেপির সদর দফতর মুরলিধর সেন লেন পর্যন্ত মিছিল হওয়ার কথা। বিজেপির হয়ে এই প্রথম ময়দানে নামার কথা শোভন-বৈশাখী জুটির। যদিও বৈশাখী বন্দ্যোপাধ্যায় আজকের মিছিলে থাকবেন কিনা, তা নিয়ে অনিশ্চয়তা রয়েছে।

উল্লেখ্য, এ প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের (Dilip ghosh) মন্তব্য, 'আমি প্রতিদিন মিছিল করি। অনুমতি চাইতে গেলে পুলিস দেয় না। তাই অনুমতি ছাড়াই আমি মিছিল করি। সেটাই করা উচিত। এরপর তাঁর প্রশ্ন, পুলিসের অনুমতির দরকার কী আছে? তৃণমূল কি অনুমতি নেয়?কলকাতায় আজ বিজেপির মিছিল হবে বলেই ঘোষণা দিলীপ ঘোষের।

.