শিশুপাচার কাণ্ডের জের, নজরদারি বাড়ছে NGO ও হোমগুলির উপর

একের পর এক শিশুপাচার কাণ্ডের জের।  রাজ্যের হোমগুলিতে প্রতি সপ্তাহে পরিদর্শন করবে চাইল্ড ওয়েলফেয়ার কমিটি। রিপোর্ট জমা দেওয়া হবে সরকারকে। নজরদারি বাড়ানো হবে শিশুদের নিয়ে কাজ করা NGO-গুলির ওপরেও। শিশুপাচারে উঠে আসছে একের পর এক NGO-র নাম। শিশুদের নিয়ে কাজ করা NGO সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহেরও নির্দেশ দেওয়া হয়েছে পুরসভা ও পুলিসকে।

Updated By: Nov 30, 2016, 12:51 PM IST
শিশুপাচার কাণ্ডের জের, নজরদারি বাড়ছে NGO ও হোমগুলির উপর

ওয়েব ডেস্ক : একের পর এক শিশুপাচার কাণ্ডের জের।  রাজ্যের হোমগুলিতে প্রতি সপ্তাহে পরিদর্শন করবে চাইল্ড ওয়েলফেয়ার কমিটি। রিপোর্ট জমা দেওয়া হবে সরকারকে। নজরদারি বাড়ানো হবে শিশুদের নিয়ে কাজ করা NGO-গুলির ওপরেও। শিশুপাচারে উঠে আসছে একের পর এক NGO-র নাম। শিশুদের নিয়ে কাজ করা NGO সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহেরও নির্দেশ দেওয়া হয়েছে পুরসভা ও পুলিসকে।

অন্যদিকে, রাজ্যে শিশু পাচার চক্র নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রও। এবিষয়ে রিপোর্ট তলব করেছেন কেন্দ্রীয় নারী ও শিশু কল্যাণ মন্ত্রী মানেকা গান্ধী। জাতীয় শিশু অধিকার রক্ষা অধিকার কমিশন বা NCPCRকে বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ নির্দেশ দিয়েছেন তিনি। NCPCR-এর নির্দেশে ইতিমধ্যে শিশু পাচার কাণ্ডের তদন্ত শুরু করেছে রাজ্য শিশু অধিকার কমিশন। NCPCR-কে বিস্তারিত রিপোর্ট পাঠাবে তারা।

আরও পড়ুন, শিশু পাচার কাণ্ডে সল্টলেকের চিকিত্‍সক দিলীপ ঘোষকে ডাক বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের

.