Newtown Encounter: যোগ থাকতে পারে ISI-র সঙ্গে! করিডর হিসেবে ব্যবহার পশ্চিমবঙ্গকে

পাকিস্তানের একাধিক গ্যাংয়ের সঙ্গেও ডিল হত এই ভুল্লার গ্যাংয়ের। 

Updated By: Jun 13, 2021, 01:43 PM IST
Newtown Encounter: যোগ থাকতে পারে ISI-র সঙ্গে! করিডর হিসেবে ব্যবহার পশ্চিমবঙ্গকে

নিজস্ব প্রতিবেদন:  সুমিত কুমার ও ভরত কুমারকে মুখোমুখি জিজ্ঞাসাবাদ করে নিউটাউন এনকাউন্টারকাণ্ডে আরও কিছু গুরুত্বপূর্ণ তথ্য এল তদন্তকারীদের হাতে। পাক গুপ্তচরের সঙ্গেও যোগাযোগ থাকতে পারে বলে মনে করা হচ্ছে। উল্লেখ্য, এই সম্ভাবনা একেবারেই উড়িয়ে দিচ্ছে না STF। সাপুরজি তদন্ত যতই এগোচ্ছে ততই সামনে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। জানা গিয়েছে, ড্রাগের পাশাপাশি অস্ত্র পাচারের সঙ্গেও যুক্ত ছিল এই ভুল্লার গ্যাং। 

সুমিত কুমারকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে,পশ্চিমবঙ্গকে করিডর হিসেবে ব্যবহার করত এই গ্যাং। তারা অস্ত্র নিয়ে যেত নেপাল, ভুটান ও বাংলাদেশে। এমনকি পাকিস্তানের একাধিক গ্যাংয়ের সঙ্গেও ডিল হত এই ভুল্লার গ্যাংয়ের। 

আরও পড়ুন: ‘পাকিস্তানের চেয়েও বিপজ্জনক চিন’, Zee Media-কে জানালেন জেনারেল Bipin Rawat

নিউটাউন এনকাউন্টারের পর দেখা যাচ্ছে, এর পিছনে বড়সড় একটি প্রেক্ষাপট রয়েছে। পশ্চিমবঙ্গ, বিহার, মধ্যপ্রদেশ, রাজস্থানেও  ড্রাগ, অস্ত্র পাচার করত তারা। এই কাজের যাবতীয় ডিলিং সামনে থেকে করত জসপ্রীত ও ভুল্লার। টাকা লেনদেনও তারাই করত। এই সময় যে আইডির প্রয়োজন হত, সেই আইডি জোগাড় করে দিত সুমিত। 

জানা গিয়েছে, ভরত কুমারের কাছ থেকে যে আইডি পাওয়া গিয়েছে, সেই আইডি পঞ্জাব পুলিসের এক কনস্টেবলের। গ্যাংয়ের বাকি সদস্যের কাছে ভুয়ো আইডি কিন্তু একজনের কাছে পুলিসের আসল আইডি, এই বিষয়টিই ভাবাচ্ছে STF-কে। 

আরও পড়ুন: বিরল অস্ত্রোপচার! মাথা থেকে বের হল ক্রিকেট বলের আকারে Black Fungus,সুস্থতার পথে রোগী

তদন্তে নেমে পুলিস জানাচ্ছে, যে অস্ত্র তাদের কাছ থেকে পাওয়া গিয়েছে, সেগুলি এদেশের নয়, অন্য দেশ থেকে নিয়ে আসা হয়েছে। তারা কোন পথ দিয়ে সেই অস্ত্র নিয়ে এসেছে, ইঙ্গিত পেয়েছে পুলিস। মনে করা হচ্ছে, আইএসআই-র সঙ্গে যোগ থাকার সম্ভাবনা রয়েছে। পাশাপাশি এদের গ্যাং-য়ে বাকি সদস্য দেশ জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকতে পারে বলেও মনে করা হচ্ছে। 

জানা গিয়েছে, বাড়ির সঙ্গে গাড়ির খোঁজও করেছিল জসপাল, জসপ্রীত ও ভুল্লার গ্যাং। পুরোনা গাড়ির খোঁজ চালানোর জন্য ই-কমার্স সাইটের সঙ্গেও যোগাযোগ করে তারা। মনে করা হচ্ছে,  অন্য রাজ্যে পালিয়ে যাওয়ার একটা ছক কষে ফেলেছিল তারা। 

প্রসঙ্গত, জসপাল ও জসপ্রীত বিভিন্ন জায়গায় একাধিক নামে ও বেশে বিগত ১০ বছর ধরে ফেরার ছিল। ভুয়ো পরিচয়ে তারা লুকিয়ে থাকত। গাড়ির নম্বর প্লেটও ভুয়ো ব্যবহার করত এই গ্যাং।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.