রাজ্যের নতুন নির্বাচন কমিশনার অমরেন্দ্র সিং, আলাপন ফিরছেন পরিবহণে

রাজ্যের নতুন নির্বাচন কমিশনার হলেন অমরেন্দ্র কুমার সিং। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে  জানানো হয়েছে, ২০১৯ সাল পর্যন্ত এ কে সিংই রাজ্যের নির্বাচন কমিশনার পদে থাকবেন। বুধবারই ওই পদে যোগ দেবেন তিনি। ২০১৪ সালে অবসর নেন ১৯৮২-এর ব্যাচের এই IAS অফিসার। এরপর এক বছর তিন মাস  সামলেছেন ল্যান্ড কমিশনারের দায়িত্ব।

Updated By: Oct 13, 2015, 09:54 PM IST

ওয়েব ডেস্ক: রাজ্যের নতুন নির্বাচন কমিশনার হলেন অমরেন্দ্র কুমার সিং। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে  জানানো হয়েছে, ২০১৯ সাল পর্যন্ত এ কে সিংই রাজ্যের নির্বাচন কমিশনার পদে থাকবেন। বুধবারই ওই পদে যোগ দেবেন তিনি। ২০১৪ সালে অবসর নেন ১৯৮২-এর ব্যাচের এই IAS অফিসার। এরপর এক বছর তিন মাস  সামলেছেন ল্যান্ড কমিশনারের দায়িত্ব।

গত অগাস্ট মাসে ওই পদ থেকে অব্যাহতি পান মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ এই অফিসার। সদ্যনিযুক্ত গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ডের চেয়ারম্যানের দায়িত্ব তাঁকে দেওয়ার কথা ভেবেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তার আগেই বিতর্কের জেরে সুশান্ত রঞ্জন উপাধ্যায় নির্বাচন কমিশনারের পদ থেকে সরে যাওয়ায়, এ কে সিংকেই ওই পদে বসানোর সিদ্ধান্ত নিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামিকাল, বুধবারই আলাপান বন্দ্যোপাধ্যায় ফিরে যাচ্ছেন পরিবহণ সচিবের পদে।

তিন পুরসভার নির্বাচনে বিতর্কের জেরে সরে যাওয়া সুশান্ত রঞ্জন উপাধ্যায়ের পরিবর্তে অস্থায়ী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পেয়েছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

.