জোড়া জাগুয়ার সহ আলিপুর চিড়িয়াখানায় আসছে আরও প্রাণী

Updated By: Oct 24, 2017, 08:37 PM IST
জোড়া জাগুয়ার সহ আলিপুর চিড়িয়াখানায় আসছে আরও প্রাণী

নিজস্ব প্রতিনিধি: শীত পড়ার আগেই আলিপুর চিড়িয়াখানায় নয়া আকর্ষণ। আসছে এক ঝাঁক নতুন অতিথি। চিড়িয়াখানায় আসতে চলেছে ২টি জাগুয়ার, ক্যাঙ্গারু, ২টি সিংহ, ৬টা মাউজ ডিয়ার। স্বাভাবিকভাবেই এবারে শীতে দর্শকদের ভিড়ও বাড়বে চোখে পড়ার মতো।

আরও পড়ুন: জিটিএ-র লেনদেনে ব্যাঙ্কের মাধ্যমে করা বাধ্যতামূলক করল নবান্ন

২০১১ সালে আলিপুর চিড়িয়াখানায় চারটে রেড ক্যাঙ্গারু নিয়ে আসা হয়। কিন্তু সব ক'টি ক্যাঙ্গারুই মৃত্যু হয়েছে। ছ'বছর পর এবার জাপানের ইয়কোহামা থেকে ক্যাঙ্গারু আসছে আলিপুর চিড়িয়াখানায়। ২৬ অক্টোবর ভোরেই পৌঁছে যাবে এই নতুন সদস্যরা। তবে সবচেয়ে উন্মাদনা হল জাগুয়ারকে ঘিরেই। এবার জাগুয়ার দেখার সুযোগ মিলবে কলকাতার বুকেই। হায়দরাবাদ থেকে ২ জাগুয়ার নিয়ে আসা হচ্ছে। ২৭ অক্টোবর তাদের নিয়ে আসা হবে আলিপুর চিড়িয়াখানায়। এর সঙ্গে আসছে ২টি সিংহ ও ৬টি মাউজ ডিয়ার।

চিড়িয়াখানা সূত্রে জানা গিয়েছে, প্রথমে বেশ কিছু দিন এই নতুন সদস্যদের পর্যবেক্ষণে রাখা হবে। এরপর তাদের পর্যটকদের সামনে নিয়ে আসা হবে। এক ঝাঁক নতুন সদস্যের আগমনে খুশি চিড়িয়াখানা কর্তৃপক্ষও। শীত পড়তে শুরু করার সঙ্গে সঙ্গেই চিড়িয়াখানায় ভিড় বাড়বে বলে আশাবাদী তাঁরা। আর এবছর শীতে আলিপুর চিড়িয়াখানার অন্যতম আকর্ষণ অবশ্যই এই জোড়া জাগুয়ার!

আরও পড়ুন: বারাসতে ইভটিজিংয়ের প্রতিবাদ করে আক্রান্ত যুবক

.